shono
Advertisement

পাকিস্তানে অপহৃত পুলওয়ামা হামলার অন্যতম চক্রী, ঘটনার পিছনে কারা, ধন্দে পুলিশ

অজ্ঞাত দুষ্কৃতীদের খোঁজে পুলিশ।
Posted: 07:35 PM Dec 09, 2023Updated: 08:03 PM Dec 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নাটকীয় ঘটনা পাকিস্তানে (Pakistan)। এবার পুলওয়ামা হামলার (Pulwama Attack)  অন্যতম চক্রী জইশ জঙ্গি মহিউদ্দিন আওরঙ্গজেব আলমগির অপহৃত। হাফিজাবাদে পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন আলমগির, তখনই অজ্ঞাত দুষ্কৃতীরা তাকে অপহরণ করেছে বলে জানা গিয়েছে। ঘটনার পিছনে কারা, ধন্দে পুলিশ। 

Advertisement

জানা গিয়েছে, দেরা হাজি গুলামে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিল আলমগির। তখনই তার পথ আটকায় একদল দুষ্কৃতী। একটি গাড়িতে জোর করে জইশ জঙ্গিকে তুলে নিয়ে চলে যাওয়া হয়। উল্লেখ্য, ২০১৯ সালের পুলওয়ামা হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান প্রাণ হারিয়ে ছিলেন। তদন্ত প্রক্রিয়ায় হামলার অন্যতম চক্রী হিসেবে উঠে আসে জইশ-এ-মহম্মদ জঙ্গি মহিউদ্দিন আওরঙ্গজেব আলমগিরের নাম। এর পর থেকেই ভারতীয় গোয়েন্দাদের মোস্ট ওয়ান্টেড তালিকায় রয়েছে সে। প্রশ্ন উঠছে, কারা অপহরণ করল আলমগিরকে। ইতিমধ্যে এলাকা ঘিরে ফেলে তদন্ত শুরু করেছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই এবং পাক সেনার আধিকারিকরা।

 

[আরও পড়ুন: বিধানসভা থেকে সাভারকরের ছবি সরানোর দাবি মল্লিকার্জুন খাড়গের ছেলের, বাধা দিল দলই]

গত সপ্তাহে পাকিস্তানে জেলের মধ্যে ২৬/১১ হামলার অন্যতম চক্রী সাজিদ মীর বিষক্রিয়ায় গুরুতর অসুস্থ হয়। বর্তমানে ভেন্টিলেশনে রয়েছে ওই জঙ্গি। এর আগে গত অক্টোবরে ২৬/১১ হামলার মূল চক্রী হাফিজ সইদের সহযোগী মুফতি কায়সের ফারুককে করাচির রাস্তায় গুলিতে ঝাঁঝরা করে দিয়েছিল একদল দুষ্কৃতী। পরের মাসে প্রায় একই কায়দায় করাচিতেই গুপ্তঘাতকদের হাতে নিহত হয় জইশ-প্রধান মাসুদ আজহারের ঘনিষ্ঠ মৌলানা রহিমউল্লা তারিক।

 

[আরও পড়ুন: পাকিস্তানে অপহৃত পুলওয়ামা হামলার অন্যতম চক্রী, ঘটনার পিছনে কারা, ধন্দে পুলিশ]

গত ১৯ মাসে পাকিস্তানের মাটিতে প্রাণ গিয়েছে ভারত ও আমেরিকার মোস্ট ওয়ান্টেড লিস্টে থাকা প্রায় ২০ জন পাক জঙ্গির। অধিকাংশই মুম্বই হামলায় জড়িত। এই ঘটনায় ভারতীয় গুপ্তচর সংস্থা ‘র’-এর দিকেই আঙুল তুলছে পাকিস্তান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement