Advertisement

বিকল টেলিপ্রম্পটার! ডাভোসে বক্তব্যের মাঝেই থমকালেন মোদি, কটাক্ষ রাহুলের

02:42 PM Jan 18, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাভোস বিশ্ব ইকোনমিক সম্মেলনে বক্তব্য রাখার সময় হঠাৎই কাজ করছিল না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) টেলিপ্রম্পটার (Teleprompter) । বাধ্য হয়ে মাঝপথে বক্তব্য থামান তিনি। এই ঘটনায় মঙ্গলবার মোদিকে তীব্র কটাক্ষ করলেন রাহুল গান্ধী। রাহুল বলেন, “টেলিপ্রম্পটারও চাইছিল না মিথ্যে কথা বলতে।” একই ঘটনায় মোদিকে খোঁচা দিয়ে টুইট করে করেছেন তৃণমূল সাংসদ ও অভিনেত্রী নুসরত জাহানও। 

Advertisement

গতকাল রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অংশ নিয়েছিলেন দাভোস বিশ্ব ইকনোমিক সম্মেলনে (World Economic Forum’s Davos Summit)। ৫ দিন ধরে চলা ইকোনমিক সামিটের দ্বিতীয় দিনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বক্তব্য রাখার সময়েই হয় বিপত্তি। বলতে শুরু করার পর হঠাৎই তাঁর টেলিপ্রম্পটার কাজ করা বন্ধ করে দেয়। ফলে মাঝ পথেই তিনি বক্তব্য থামিয়ে দিতে বাধ্য হন। এই ঘটনায় শোরগোল পড়ে যায় গোটা দেশে। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়েছে ঘটনাটি। দীর্ঘ সময় ধরে সোশ্যাল মিডিয়ায় ঘোরা ফেরা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টেলিপ্রম্পটার বিকল হয়ে যাওয়ার বিষয়টি।

[আরও পড়ুন: দেশের ৯২% ভ্যাকসিন পেয়ে গিয়েছে, টিকাকরণের বর্ষপূর্তিতে স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ মোদির]

Advertising
Advertising

এদিকে বক্তব্যের মাঝ পথে টেলিপ্রম্পটার বন্ধ হয়ে যাওয়ার ঘটনায় মোদিকে কটাক্ষ করেছেন রাহুল গান্ধী। এই বিষয়ে মঙ্গলবার একটি টুইট করেন তিনি। লেখেন, “টেলিপ্রম্পটারও চাইছিল না মিথ্যে কথা বলতে। সেই কারণেই কাজ করছিল না যন্ত্রটি।” 

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে বাংলার ট্যাবলোর অনুমোদন চেয়ে সওয়াল তথাগত রায়ের, মোদিকে টুইট]

রাহুলের এই টুইট আবার শেয়ার করতে শুরু করেন কংগ্রেস নেতার ভক্তেরা। তাঁরা সঙ্গে জুড়ে দেন রাহুলের একটি পুরোনো বক্তব্যের ভিডিও। যেখানে কংগ্রেস নেতাকে বলতে শোনা যায়, “নরেন্দ্র মোদি নিজে কথা বলতে পারেন না, টেলিপ্রম্পটার দেখে তিনি বক্তব্য পাঠ করেন।” এই সঙ্গে লেখা হয়, “ফের রাহুল গান্ধীজির বক্তব্য সত্যি প্রমাণিত হল।”

একই ঘটনায় মোদিকে কটাক্ষ করে টুইট করেছেন তৃণমূল সাংসদ অভিনেত্রী নুসরত জাহানও। মোদির টেলিপ্রম্পটার মন্দ হয়ে যাওয়ার ভিডিও পোস্ট করে নুসরত লেখেন, “প্রায় সময়ই আমাদের আদরনীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি সামনে থেকে নেতৃত্বের উদাহরণ দেন। ভারত তো আত্মনির্ভর হবে, কিন্তু আপনি টেলিপ্রম্পটার তো ছাড়ুন।”

Advertisement
Next