Advertisement

করোনা কালে ‘খেয়ালি পোলাও’ রান্না করেছে মোদি সরকার, কেন্দ্রকে ফের খোঁচা রাহুলের

01:24 PM Sep 16, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের বিরুদ্ধে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi) টুইট যুদ্ধ অব্যাহত। মঙ্গলবারই লকডাউনে পরিযায়ী শ্রমিকদের (Migrant Workers) দুর্দশা ও লাদাখে সীমান্ত সংঘর্ষ প্রসঙ্গে টুইট করে মোদি সরকারকে আক্রমণ করেছিলেন রাহুল। বুধবার আবারও কেন্দ্রকে কাঠগড়ায় দাঁড় করালেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। এদিন সকালে করা একটি টুইটে তিনি বুঝিয়ে দিয়েছেন, করোনা মোকাবিলায় কেন্দ্রের ভূমিকায় তিনি ক্ষুব্ধ।

Advertisement

এদিন রাহুল তাঁর টুইটে অভিযোগ করেন, করোনা (Corona Virus) কালে মোদি সরকার (Modi Government) একের পর এক বক্তব্য রেখেছে, যেগুলি নেহাতই কথার কথা। হিন্দিতে একে ‘খেয়ালি পোলাও’ বলে কটাক্ষ করেন তিনি। সেই সঙ্গে এর একটি তালিকাও দেন। তার মধ্যে রয়েছে ২১ দিনে করোনাকে হারানোর কেন্দ্রীয় সরকারের দাবি, আরোগ্য সেতু অ্যাপ থেকে প্রাপ্ত সুরক্ষা, ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজের মতো বিষয়।

[আরও পড়ুন: এক মাসের মধ্যেই করোনার ভ্যাকসিন তৈরি হয়ে যাবে, ভোটের মুখে বড় ঘোষণা ট্রাম্পের]

পাশাপাশি প্রধানমন্ত্রীর সকলকে ‘আত্মনির্ভর’ হতে বলা বা সীমান্তে অনুপ্রবেশকে অস্বীকার করার মতো বিষয়কেও কটাক্ষ করেছেন তিনি। এরই সঙ্গে কেন্দ্রীয় কর্মচারীদের আপৎকালীন অবসর সংক্রান্ত বিষয়টির উল্লেখ করে তিনি বলেন এটা কিন্তু নিখাদ বাস্তব। টুইটের শেষে ‘হ্যাশট্যাগ পিএম কেয়ার্স’ লিখেও প্রধানমন্ত্রীকে খোঁচা দেন রাহুল।

গত কয়েকদিনে বারবার করোনা মোকাবিলায় কেন্দ্রের ব্যর্থতা ও বেহাল অর্থনীতির মতো বিষয়কে কেন্দ্র করে বারবার টুইট করে মোদি সরকারকে তুলোধনা করতে দেখা গিয়েছে রাহুল গান্ধীকে। করোনা সঙ্কট ছাড়াও লকডাউনে পরিযায়ী শ্রমিকদের মৃত্যু ও কাজ হারানোর মতো বিষয় নিয়েও টুইট করেছেন তিনি। গত সোমবার কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রক জানিয়েছিল, লকডাউনের সময় কতজন পরিযায়ী শ্রমিক কাজ হারিয়েছেন এবং কতজনের মৃত্যু হয়েছে সেই পরিসংখ্যান সরকারের কাছে নেই। এরপরই সরকারের এহেন বক্তব্যের কড়া সমালোচনা করে টুইট করেন রাহুল গান্ধী। 

The post করোনা কালে ‘খেয়ালি পোলাও’ রান্না করেছে মোদি সরকার, কেন্দ্রকে ফের খোঁচা রাহুলের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next