shono
Advertisement

ঠান্ডার মধ্যেও সোয়েটার পরছেন না কেন? অবশেষে টি-শার্ট নিয়ে মুখ খুললেন রাহুল

টি-শার্ট নিয়ে মিথ্যা প্রচার রাহুলের, দাবি করেছিলেন বিজেপি নেতারা।
Posted: 10:38 AM Jan 10, 2023Updated: 12:45 PM Jan 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠান্ডায় কাঁপতে থাকা উত্তর ভারতে একটা টি-শার্ট পরেই দিন কাটাচ্ছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। সেই নিয়ে বিরোধীদের আক্রমণের মুখেও পড়েছেন কংগ্রেস সাংসদ। মিথ্যা প্রচার করে টি-শার্টের তলায় শীতবস্ত্র পরছেন, রাহুলের বিরুদ্ধে এমন অভিযোগও উঠেছে। শত প্রশ্নের মুখে পড়ে অবশেষে শীতবস্ত্র না পরার কারণ জানালেন রাহুল। তাঁর সাফ বক্তব্য, যতক্ষণ পর্যন্ত ঠান্ডায় না কাঁপছেন, ততদিন সোয়েটার পরবেন না।

Advertisement

সোমবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra) একটি ঘটনার কথা তুলে ধরেন রাহুল। মধ্যপ্রদেশে শীতের মধ্যে ছেঁড়া কাপড় পরে কাঁপতে কাঁপতে তিনটি মেয়ে এসে কথা বলে কংগ্রেস সাংসদের সঙ্গে। তাদের অবস্থা দেখেই তিনি সিদ্ধান্ত নেন, যতদিন পর্যন্ত না কাঁপুনি ধরছে, ততদিন সোয়েটার না পরেই কাটাবেন। ভারত জোড়ো যাত্রা এখন হরিয়ানায় রয়েছে। সকালের প্রচণ্ড কুয়াশার মধ্যেই পথে বেরিয়ে পড়েছেন যাত্রীরা।

[আরও পড়ুন: মস্কো থেকে গোয়ায় ফেরা বিমানে বোমাতঙ্ক! ২৪৪ জন যাত্রী নিয়ে গুজরাটে জরুরি অবতরণ]

সোয়েটার না পরা প্রসঙ্গে রাহুল বলেন, “কেরল থেকে আমাদের যাত্রা শুরু করেছিলাম। তখন প্রচণ্ড গরম ছিল। মধ্যপ্রদেশে পৌঁছনোর পর ঠান্ডা বাড়তে শুরু করল। সেখানেই একদিন তিনজন বাচ্চা মেয়ে কাঁপতে কাঁপতে এসে আমার সঙ্গে কথা বলল। তারা এতই দরিদ্র যে, ছেঁড়া কাপড় পরে রয়েছে। ঠাণ্ডায় কাঁপতে থাকা তিনজনের সঙ্গে কথা বলার পরেই আমি সিদ্ধান্ত নিই, শুধুই টি শার্ট পরব।” এই কথার একটি ভিডিও টুইট করে রাহুল লিখেছেন, “টি-শার্টের মাধ্যমে শুধু এইটুকুই বলতে চাই, আপনাদের কষ্টের কিছুটা ধার নিলাম।”

তবে টি-শার্ট প্রসঙ্গে একাধিকবার মুখ খুলেছেন রাহুল। যাত্রার মধ্যেই তিনি বলেছিলেন, আমার টি-শার্ট পরা নিয়ে আলোচনার দরকার নেই। ভারতের অসংখ্য মানুষ কেন ছেঁড়া কাপড় পরে থাকেন, তাঁদের সন্তানরা কেন শীতের মধ্যে সোয়েটার পরতে পায় না, সেই নিয়ে বরং আলোচনা হোক। প্রসঙ্গত, কয়েকদিন আগেই দিল্লির প্রাক্তন বিধায়ক বিজেপি নেতা মঞ্জিন্দর সিং সিরসা রাহুলের একটি ছবি টুইট করেন। ভারত জোড়ো যাত্রায় সাদা টি-শার্ট পরিহিত রাহুলের গলার একটি অংশ জুম করে দেখানো হয়েছে ওই ছবিতে। সেখানেই ধরা পড়েছে, টি-শার্টের নীচে থার্মাল পরে রয়েছেন কংগ্রেস সাংসদ। পালটা দিয়ে কংগ্রেস বলে, টি-শার্টের ভাঁজকেই শীতবস্ত্র বলে চালাচ্ছেন বিজেপি নেতারা।

[আরও পড়ুন: ব্রাজিলে তাণ্ডব অনুগামীদের, ফ্লোরিডার হাসপাতালে ভরতি প্রাক্তন প্রেসিডেন্ট বলসোনারো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement