অগ্নিপথের বিরোধিতায় কংগ্রেসের প্রতিবাদে শামিল রাহুল, ধরনামঞ্চ থেকেই গেলেন ইডি অফিসে

12:26 PM Jun 20, 2022 |
Advertisement

সোমনাথ রায়, নয়াদিল্লি: চতুর্থ দিনের জন্য ইডি দপ্তরে হাজিরা দিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। যন্তর মন্তরে অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় ধরনা শুরু করেছে কংগ্রেস (Congress)। ইডি দপ্তরে যাওয়ার আগে সেই ধরনা মঞ্চে গিয়েছিলেন রাহুল। সেখান থেকেই সোজা ইডি (ED) দপ্তরে পৌঁছন তিনি। প্রসঙ্গত, মায়ের অসুস্থতার কারণে গত চারদিন জেরা থেকে অব্যাহতি চেয়েছিলেন কংগ্রেস সাংসদ।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সোমবার বেলা সাড়ে এগারোটা নাগাদ ইডি অফিসে ঢোকেন রাহুল। গত সপ্তাহের সোমবার থেকে বুধবার টানা তিনদিন ধরে তাঁকে জেরা করেছিল ইডি আধিকারিকরা। ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুলকে যা প্রশ্ন করা হয়েছিল, তার উত্তর পেয়ে সন্তুষ্ট হননি আধিকারিকরা। সেই কারণেই বারবার তাঁকে তলব করা হচ্ছে বলে জানা গিয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: উপনির্বাচনের আগে ত্রিপুরায় আক্রান্ত কংগ্রেস প্রার্থী সুদীপ রায়বর্মন, কাঠগড়ায় বিজেপি]

এর মধ্যেই করোনার পাশাপাশি শ্বাসনালীতে ফাঙ্গাল সংক্রমণের সমস্যায় ভুগছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। তাই মায়ের অসুস্থতার কথা জানিয়ে জেরা থেকে সাময়িক বিরতি চেয়েছিলেন রাহুল। সেই কারণেই চারদিন সময় দিয়েছিল ইডি। তবে সোমবার যন্তর মন্তরে অগ্নিপথ প্রকল্প ছাড়াও রাহুল গান্ধীকে বারবার ইডি তলবের প্রতিবাদ করে ধরনায় বসেছেন কংগ্রেস নেতারা। সেখানে উপস্থিত ছিলেন মল্লিকার্জুন খাড়্গে, সলমন খুরশিদের মতো কংগ্রেস নেতারা।

রাহুলকে এই মামলায় বারবার ডাকা প্রসঙ্গে কংগ্রেসের অভিযোগ, এর পিছনে রয়েছে বিজেপির প্রতিহিংসামূলক রাজনীতি। প্রশ্ন উঠছে, প্রতিদিন এত দীর্ঘ সময় ধরে কেন রাহুলকে থাকতে হচ্ছে ইডির দপ্তরে? নাম জানাতে অনিচ্ছুক ইডির এক কর্তা এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গত তিনদিন ধরে রাহুল গান্ধীর জেরার অডিও এবং ভিডিও রেকর্ডিং করা হচ্ছে। তারপর তাঁর বয়ান লেখা হচ্ছে। সেই লিখিত বয়ানে সই করানোর পরে ছুটি দেওয়া হচ্ছে রাহুলকে। সেই কারণেই জেরার প্রক্রিয়া দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

[আরও পড়ুন: জল থইথই রাস্তায় স্কুটার নিয়ে সটান নর্দমায় পড়ে গেলেন সস্ত্রীক পুলিশকর্মী! তারপর…]

 

Advertisement
Next