shono
Advertisement
Rahul Gandhi

'প্রত্যেক দেশপ্রেমিক ভারতীয় চান...', কাশ্মীরে শহিদ সেনাদের শ্রদ্ধা জানিয়ে কেন্দ্রকে তোপ রাহুলের

আমাদের সেনা ও তাঁদের পরিবার বিজেপির ভুল সিদ্ধান্তের ফল ভুগছেন, তোপ কংগ্রেস সাংসদের।
Published By: Anwesha AdhikaryPosted: 01:11 PM Jul 16, 2024Updated: 01:11 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩২ মাসে কাশ্মীরে শহিদ হয়েছেন ৪৮ জন জওয়ান! সোমবারই জঙ্গি দমন অভিযানে বেরিয়ে প্রাণ হারিয়েছেন ৫ সেনাকর্মী। এহেন পরিস্থিতিতে শহিদদের শ্রদ্ধা জানিয়ে কেন্দ্রকে তোপ দেগেছেন রাহুল গান্ধী। লোকসভার বিরোধী দলনেতার কথায়, বারবার সেনার নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। তার জন্য দায়ী বিজেপি সরকারের ভ্রান্ত নীতিই।

Advertisement

সোমবার সন্ধ্যে নাগাদ ডোডা টাউন থেকে ৫৫ কিলোমিটার দূরে এক জঙ্গল এলাকায় জঙ্গি দমন অভিযানে গিয়েছিল সেনা (Indian Army) ও পুলিশের যৌথ বাহিনী। অভিযান চলাকালীন পিছু হঠবার জায়গা না পেয়ে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। জঙ্গিদের ছোড়া গুলিতে আহত হন এক সেনা অফিসার-সহ ৫ জওয়ান। সোমবার রাতেই ৫ জনের মধ্যে ৪ জন জওয়ান শহিদ হন। মঙ্গলবার আরও এক জওয়ান শহিদ হয়েছেন বলে সেনা সূত্রে জানা গিয়েছে।

[আরও পড়ুন: কাশ্মীর যেন ‘মৃত্যু উপত্যকা’, ৩২ মাসে শহিদ ৪৮ জওয়ান, কেন শান্তি অধরা?

ডোডায় এই মারণ হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদের ছায়াসঙ্গী কাশ্মীর টাইগার্স। জম্মু ও কাশ্মীর (Kashmir) থেকে ৩৭০ ধারা বাতিলের পর ২০২১ সালে প্রথম শিরোনামে উঠে আসে এই সংগঠন। গত সপ্তাহে কাঠুয়াতে সেনা কনভয়ে হামলা ও ৫ জওয়ানের মৃত্যুর ঘটনাতেও এই জঙ্গি সংগঠন দায় স্বীকার করে।

এহেন পরিস্থিতিতে রাহুল গান্ধী (Rahul Gandhi) প্রশ্ন তুলেছেন, কেন বারবার এমন দুর্ভাগ্যজনক ঘটনা ঘটছে? এক্স হ্যান্ডেলে রায়বরেলির সাংসদ বলেন, "জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় প্রয়াত জওয়ানদের শ্রদ্ধা জানাই। একের পর এক হামলা হয়ে চলেছে, এটা খুবই দুঃখজনক। আমাদের সেনা ও তাঁদের পরিবার বিজেপির ভুল সিদ্ধান্তের ফল ভুগছেন। প্রত্যেক দেশপ্রেমিক ভারতীয়ের দাবি, লাগাতার হামলার দায় নিক সরকার। যারা আমাদের দেশের আর সেনার ক্ষতি করছে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করুক।" উল্লেখ্য, লাগাতার জঙ্গি হামলায় সেনার মৃত্যু হলেও সরকারের তরফে প্রকাশ্যে কোনও বার্তা দেওয়া হয়নি।

[আরও পড়ুন: শহিদ আরও এক, ডোডায় ৫ জওয়ানের মৃত্যুর দায় নিল কাশ্মীর টাইগার্স

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জঙ্গিদের ছোড়া গুলিতে আহত হন এক সেনা অফিসার-সহ ৫ জওয়ান। সোমবার রাতেই ৫ জনের মধ্যে ৪ জন জওয়ান শহিদ হন।
  • ডোডায় এই মারণ হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদের ছায়াসঙ্গী কাশ্মীর টাইগার্স।
  • লাগাতার জঙ্গি হামলায় সেনার মৃত্যু হলেও সরকারের তরফে প্রকাশ্যে কোনও বার্তা দেওয়া হয়নি।
Advertisement