shono
Advertisement

চুলোয় পাঁচ রাজ্যের ভোটপ্রচার, বর্ষবরণের আগে ফের বিদেশ গেলেন রাহুল গান্ধী

রাহুলের বিদেশযাত্রার খবরে অস্বস্তি বাড়ল কংগ্রেসের।
Posted: 04:38 PM Dec 30, 2021Updated: 06:38 PM Dec 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচন কমিশন (Election Commission) ঘোষণা করে দিয়েছে, যতই ওমিক্রন প্রকোপ দেখাক না কেন, উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যের নির্বাচন পিছিয়ে দেওয়ার প্রশ্ন উঠছে না। অর্থাৎ এই পাঁচ রাজ্যের নির্বাচন হবে আর আড়াই মাসের মধ্যে। ইতিমধ্যেই জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) কার্যত ভোটমুখী রাজ্যগুলিতে ‘ডেইলি প্যাসেঞ্জারি’ করছেন। অথচ, কংগ্রেস নেতা রাহুল গান্ধী এ হেন গুরুত্বপূর্ণ ভোটের আগে দলের কর্মীদের ফেলে রেখে চলে গেলেন বিদেশে। সূত্রের খবর, ইতিমধ্যেই দেশ ছেড়েছেন রাহুল। ফিরবেন নতুন বছরে।

Advertisement

বুধবার কংগ্রেসের তরফে জানানো হয়েছে, রাহুল গান্ধী (Rahul Gandhi) ‘ব্যক্তিগত কারণে’ বিদেশ সফরে গিয়েছেন। তাঁকে নিয়ে বিজেপি এবং বিজেপির বন্ধু সংবাদমাধ্যমগুলি যে গুজব রটাচ্ছে, সেটা বন্ধ হওয়া উচিত। রাহুলের বিদেশযাত্রার কথা স্বীকার করলেও, তিনি ঠিক কোন দেশে রয়েছেন, এবং ‘তাঁর ব্যক্তিগত কারণ’টি কী? সেটা স্পষ্ট করেনি কংগ্রেস। আসলে, রাহুলের এই বিদেশযাত্রা দেশের রাজনৈতিক মহলের কাছে চিরদিনই রহস্যের। প্রাক্তন কংগ্রেস সভাপতির এই বিদেশ সফরগুলি নিয়ে এর আগেও বহুবার প্রশ্ন উঠেছে। কোনওবারই রাহুল বা দল কেউ সদুত্তর দিতে পারেনি। এবারেও ওয়ানড়ের সাংসদের গন্তব্য নিয়ে স্পষ্ট কোনও উত্তর মেলেনি কংগ্রেসের তরফে।

[আরও পড়ুন: ওমিক্রন রুখতে আদৌ সক্ষম করোনার টিকা? কী বলছেন WHO-র প্রধান বিজ্ঞানী?]

এদিকে, আগামী ৩ জানুয়ারি পাঞ্জাবে জনসভা করার কথা ছিল রাহুলের। পাঞ্জাবে গোষ্ঠীকোন্দলের মধ্যে রাহুলের এই সভা থেকেই ভোটপ্রচার শুরু করার কথা ছিল কংগ্রেসের। যা খবর তাতে রাহুলের এই জনসভাও পিছিয়ে যাবে। এদিকে ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাঞ্জাবে প্রথম জনসভা করবেন। যার অর্থ রাহুলের আগে ভোটপ্রচার শুরু করে দিলেন মোদি। স্বাভাবিকভাবেই রাহুলের বিদেশযাত্রার খবরে অস্বস্তি বাড়ল।

[আরও পড়ুন: ওমিক্রন আতঙ্ককে উপেক্ষা করে নির্ধারিত সময়েই ভোট উত্তরপ্রদেশে, জানাল নির্বাচন কমিশন]

এই অস্বস্তির মধ্যে অবশ্য একটা ভাল খবর পেয়েছে কংগ্রেস। কর্ণাটকের স্থানীয় নির্বাচনে শাসক বিজেপিকে পিছনে ফেলে এগিয়ে এসেছে হাত শিবির। বৃহস্পতিবার বিকেল ৪টে পর্যন্ত হওয়া গণনায় মোট ৫০৮টি আসনে এগিয়ে গিয়েছে কংগ্রেস। বিজেপি (BJP) এগিয়ে ৪৩৭ আসনে। বিরোধী দল হওয়া সত্ত্বেও কংগ্রেসের এই ফলাফলকে বিরাট সাফল্য বলে দাবি করছে হাত শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement