shono
Advertisement

বিশাখাপত্তনমে ট্রেন দুর্ঘটনায় মৃত বেড়ে ১৩, X হ্যান্ডলে শোকপ্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

'হুঁশ ফিরবে কবে?', রেলের উদাসীনতা নিয়ে ফের প্রশ্ন তুললেন তিনি।
Posted: 09:09 AM Oct 30, 2023Updated: 09:54 AM Oct 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশার বাহানাগায় করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার স্মৃতি ফিরিয়ে ফের এক ট্র্যাকে দুটি ট্রেন ঢুকে পড়ায় মুখোমুখি সংঘর্ষ। একটি ট্রেনের ১১টি বগিতে সজোরে ধাক্কা। রবিবার রাতে অন্ধ্রের বিশাখাপত্তনমে রেল দুর্ঘটনায় (Rail Accident) মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সোমবার সকাল পর্যন্ত ১৩ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে বলে রেল সূত্রে খবর। আহত অন্তত ৫০ জন। ফের আরেক রেল দুর্ঘটনার সাক্ষী দেশ। এ নিয়ে সোশাল মিডিয়ায় শোকপ্রকাশ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। পাশাপাশি তিনি রেলের উদাসীনতা নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন। ‘কবে ঘুম ভাঙবে?’, X হ্যান্ডলে প্রশ্ন মুখ্যমন্ত্রীর।

Advertisement

রবিবার সন্ধে ৭টা নাগাদ অন্ধ্রের বিশাখাপত্তনমে (Visakhapatnam) দুর্ঘটনাটি ঘটে। বিশাখাপত্তনম-রায়গড় ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে বিশাখাপত্তনম-পালাসা প্যাসেঞ্জার ট্রেনের। দুই ট্রেনের সংঘর্ষে রেললাইন থেকে ছিটকে গিয়ে উলটে যায় রায়গড়গামী ট্রেনের মোট ১১ টি কামরা। ঘটনাটি ঘটে আলামান্ডা এলাকায়। X হ্যান্ডলে দুর্ঘটনার খবর জানিয়েছেন রেলমন্ত্রীর অশ্বিণী বৈষ্ণব (Ashwini Vaishnaw)।

[আরও পড়ুন: ১০০ ডায়ালে ফোন করেও শেষরক্ষা হল না, উদ্ধার কেন্দ্রীয় সরকারি আধিকারিকের দেহ]

খবর পেয়েই উদ্ধারকাজ শুরু হয়। রাতভর উদ্ধারকাজের পর সকালেও ধ্বংসস্তূপ সরিয়ে যাত্রীদের উদ্ধারের কাজ চলে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও কাজে নামে। ইতিমধ্যে হতাহতদের জন্য বিশেষ আর্থিক সাহায্য ঘোষণা করে কেন্দ্র সরকার। রেল সূত্রে প্রাথমিকভাবে জানা যাচ্ছে, এই দুর্ঘটনা ঘটেছে চালকের ভুলেই। একটি ট্রেনের রুট বদল করা হয়েছিল শেষ মুহূর্তে। চালক তা দেখেননি। সেই কারণেই এক ট্র্য়াকে ঢুকে পড়েছিল ২টি ট্রেন।

এনিয়ে রাতেই সোশাল মিডিয়ায় (Social Media) পোস্ট করেন বাংলার মুখ্যমন্ত্রী। X হ্যান্ডলে মমতা বন্দ্যোপাধ্যায় দুর্ঘটনার বর্ণনা দিয়ে নিহতদের প্রতি সমবেদনা প্রকাশ করেন। উদ্ধারকাজ আরও দ্রুততার সঙ্গে হওয়া উচিত বলে মনে করেন তিনি। এর পরই প্রশ্ন তোলেন, আর কবে ঘুম ভাঙবে রেলের?  

[আরও পড়ুন: তিস্তায় মাছের মড়ক! জলদূষণই কারণ? কারণ খুঁজতে দল পাঠাচ্ছে মৎস্য দপ্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement