পদ্ম হটাতে বদ্ধপরিকর মহারাষ্ট্র নবনির্মাণ সেনা, মোদি মুক্ত ভারত গড়ার ডাক রাজের

02:25 PM Aug 10, 2019 |
Advertisement

সংবাদ পর্তিদিন ডিজিটাল ডেস্ক: মোদি মুক্ত ভারত’ গড়ার ডাক দিয়েছেন রাজ ঠাকরে। নেতার মুখ থেকে কথা খসতে না খসতেই মহারাষ্ট্রের গুজরাটি দোকানে চলল ভাঙচুর। এমনই অভিযোগ উঠেছে মহারাষ্ট্র নব নির্মাণ সেনা বা এমএনএস -এর বিরুদ্ধে। রবিবার বেশি রাতের দিকে ঘটনাটি ঘটেছে মুম্বই শহরতলির ভাসাই এলাকায়। মুম্বই আমেদাবাদ রাজ্য সড়ক লাগোয়া গুজরাটি ধাবাগুলিতে চলল হামলা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[এই সম্প্রদায়ে কন্যাসন্তান জন্মালে মায়ের খাতির বাড়ে! কারণ জানলে চমকে উঠবেন]

সম্প্রতি মারাঠি নববর্ষ ‘গুডি পডওয়া’ উপলক্ষে শিবাজি পার্কের এক জনসভায় বক্তব্য রাখেন এমএনএস প্রধান রাজ ঠাকরে। সেখানেই ২০১৯-এর মধ্যে ‘মোদি মুক্ত ভারত’ তৈরির ডাক দেন। এরপরেই নেতার বক্তব্যে অনুপ্রাণিত হয়ে মহারাষ্ট্রের গুজরাটি ধাবাতে হামলা চালায় মহারাষ্ট্র নবনির্মাণ সেনার কর্মী সমর্থকরা। একের পর এক ধাবায় চলে হামলা। নষ্ট করা হয় ধাবার সাইন বোর্ড। যেটি গুজরাটি নামেই এতদিন শোভা বর্ধন করছিল।

তবে মহারাষ্ট্রে গুজরাটি দোকানের উপরে হামলার ঘটনা নতুন কিছু নয়। গত জুলাইতেই দাদারের একটি গুজরাটি সোনার দোকানে প্রথম হামলার ঘটনা ঘটে। একই সঙ্গে এমএনএস কর্মী সমর্থকদের হাত থেকে রেহাই পায়নি মাহিমের একটি গুজরাটি হোটেল। সোনার দোকানের মতো হোটেলটির সাইনবোর্ড নষ্ট করে দেওয়া হয়। দোকান মালিকদের সাইনবোর্ড নামিয়ে নিতে বাধ্য করা হয়।

Advertising
Advertising

[কুমেরুতে ৪০৩ দিন কাটিয়ে নয়া নজির ইসরোর এই মহিলা বিজ্ঞানীর]

উল্লেখ্য, কিছুদিন আগেই এনডিএ জোট থেকে বেরিয়ে আসার ইঙ্গিত দিয়েছিল পুরোনো শরিক শিব সেনা। তারপর উত্তরপ্রদেশে গোরক্ষপুর ও ফুলপুর লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপির হার নতুন সমীকরণের জন্ম দেয়। সামনা’য় প্রকাশিত হয় গোটা দেশে বিজেপির বর্তমান রাজনৈতিক ছবির রেখাচিত্র। এর মধ্যে বিহারে বিজেপিকে পর্যুদস্ত করে আরজেডি জিতে নিয়েছে আরারিয়া ও জেহানাবাদ লোকসভা কেন্দ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিশ্রুতি রাখেননি, এই দাবিতে এনডিএ জোট ছাড়ল অন্ধ্রের তেলুগু দেশম পার্টি। ঘটনার পরম্পরায় দেশ জুড়ে রীতিমতো কোণঠাসা বিজেপি। এহেন পরিস্থিতিতে দলীয় সভায় মোদি মুক্ত ভারত গড়ার ডাক দিলেন এমএনএস প্রধান রাজ ঠাকরে। সাম্প্রতিক রাজনৈতিক চিত্র অনুযায়ী, পুরোনো ঘর থেকে ধীরে ধীরে জমি হারাচ্ছে কেন্দ্রের শাসকদল বিজেপি। দেশ জুড়ে মেক ইন ইন্ডিয়া, ডিজিটাল ইন্ডিয়া, ক্যাশলেস ইন্ডিয়াকে তুড়ি মেরে অ-কংগ্রেসি, অ-বিজেপি জোট তৃতীয় ফ্রন্ট একটু একটু করে বাস্তবের দিকে এগিয়ে চলেছে। সেই সূত্র ধরেই এদিন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জরুরি বৈঠকে যোগ দিতে হায়দরাবাদ থেকে উড়ে এলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post পদ্ম হটাতে বদ্ধপরিকর মহারাষ্ট্র নবনির্মাণ সেনা, মোদি মুক্ত ভারত গড়ার ডাক রাজের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next