shono
Advertisement

রাজীব গান্ধীর খুনের জন্য দায়ী বিজেপিই! বিস্ফোরক অভিযোগ কংগ্রেস নেতার

রাজীবকে অপমান করে চরম কাপুরুষতার পরিচয় দিয়েছেন মোদি, দাবি আহমেদ প্যাটেলের। The post রাজীব গান্ধীর খুনের জন্য দায়ী বিজেপিই! বিস্ফোরক অভিযোগ কংগ্রেস নেতার appeared first on Sangbad Pratidin.
Posted: 04:58 PM May 09, 2019Updated: 04:58 PM May 09, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মাঝে রাজীব গান্ধীকে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি বিতর্কিত মন্তব্য। যা সমসাময়িক রাজনীতির সব গুরুত্বপূর্ণ ইস্যু ভুলিয়ে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে। বলা ভাল, ভোটের মরশুমে উড়ে এসে জুড়ে বসেছেন প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী। বিজেপি আক্রমণ শানাচ্ছেন রাজীবের আমলের দুর্নীতির অভিযোগকে হাতিয়ার করে। আর কংগ্রেসের পালটা, নিজে কিছু করেননি মোদি, তাই ‘দেশের জন্য শহিদ’ প্রাক্তন প্রধানমন্ত্রীর উদ্দেশ্য কাঁদা ছুঁড়ছেন তিনি। কাঁদা ছোঁড়ার এই খেলায় অবশ্য পিছিয়ে নেই কংগ্রেসও। দলের শীর্ষ নেতা আহমেদ প্যাটেলের দাবি, রাজীব গান্ধীকে নিয়ে মন্তব্য করে চরম কাপুরুষতার প্রমাণ দিয়েছেন মোদি। শুধু তাই নয়, আহমেদ প্যাটেলের অভিযোগ, প্রয়াত পাক্তন প্রধানমন্ত্রীর খুনের পিছনে হাত দায়ী বিজেপিই।

Advertisement

[আরও পড়ুন: নাগরিকত্ব নিয়ে অভিযোগ ভিত্তিহীন, রাহুলকে স্বস্তি দিল সুপ্রিম কোর্ট]

১৯৯১ সালে ২১ মে তামিলনাড়ুতে নির্বাচনী প্রচারের সময় এক মহিলা মানববোমার বিস্ফোরণে নিহত হন বর্তমান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বাবা রাজীব। প্রাণ হারান নিরাপত্তারক্ষী-সহ ১৬ জন।এই ঘটনায় জড়িত এলটিটিই জঙ্গি সংগঠনের সাতজন ইতিমধ্যেই ২৭ বছর জেলে কাটিয়েছে। এই হত্যাকাণ্ডের পিছনে যে এলটিটিই জড়িত তা সর্বজনবিদিত। তাহলে, আহমেদ প্যাটেল কোন যুক্তিতে দাবি করছেন, রাজীবের মৃত্যুর পিছনে বিজেপির দায় রয়েছে? কংগ্রেস নেতার দাবি, সেসময় বিজেপির সমর্থনেই কেন্দ্রে ভি পি সিংয়ের সরকার চলছিল। আর ভি পি সিংয়ের সরকার রাজীব গান্ধীর অতিরিক্ত নিরাপত্তা প্রত্যাহার করে। এর জেরেই প্রাক্তন প্রধানমন্ত্রীর উপর হামলা চালাতে পেরেছে জঙ্গিরা।

[আরও পড়ুন: সন্ত্রাসবাদে মদত দিলে জল পাবে না পাকিস্তান, ফের হুঁশিয়ারি নীতীন গড়করির]

একগুচ্ছ টুইট করে আহমেদ প্যাটেল দাবি করেন, রাজীব গান্ধীর উপর হামলা হতে পারে একথা আগে থেকেই জানতে বিজেপি সমর্থিত ভি পি সিং সরকার। এমনকী, রাজীবের অতিরিক্ত নিরাপত্তার জন্য আবেদনও করা হয়। কিন্তু, বারবার সেই অভিযোগ প্রত্যাহার করে সরকার। যার ফলে মাত্র একজন নিরাপত্তারক্ষীকে নিয়ে জনসভা করতে যেতে হয়েছিল রাজীবকে। কংগ্রেসের প্রতি বিজেপির ঘৃণার রাজনীতির জেরেই মৃত্যু হয়েছে রাজীব গান্ধীর।

The post রাজীব গান্ধীর খুনের জন্য দায়ী বিজেপিই! বিস্ফোরক অভিযোগ কংগ্রেস নেতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement