shono
Advertisement

‘স্পিকার তো দেখছেন’, লোকসভায় বিতর্কিত মন্তব্যের ৩দিন পর প্রতিক্রিয়া অভিযুক্ত BJP সাংসদের

সাংসদ দানিশ আলিকে কটু কথা বলার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।
Posted: 07:26 PM Sep 24, 2023Updated: 07:26 PM Sep 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভায় (Loksabha) অশালীন মন্তব্য করে তীব্র বিতর্কে জড়িয়েছেন বিজেপি (BJP) সাংসদ রমেশ বিধুরি (Ramesh Bidhuri)। ঘটনার তিনদিন পর এই প্রসঙ্গে প্রথমবার মুখ খুললেন তিনি। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাংসদের দাবি, এই ঘটনাটি খতিয়ে দেখছেন স্পিকার ওম বিড়লা। তাই বিতর্ক নিয়ে তিনি কোনওমতেই মুখ খুলতে চান না। প্রসঙ্গত, চন্দ্রযান নিয়ে কথা বলার সময়ে বিএসপি সাংসদ দানিশ আলির উদ্দেশে কটু মন্তব্য করেন রমেশ। সেখান থেকেই বিতর্কের সূত্রপাত।

Advertisement

ঠিক কী বলেছেন দক্ষিণ দিল্লির সাংসদ? বৃহস্পতিবার চন্দ্রযান নিয়ে আলোচনার সময় বিএসপি সাংসদ দানিশ আলির উদ্দেশে কটু মন্তব্য করেন রমেশ। বারবার তাঁকে থামতে বলা হলেও তিনি থামেননি। আর এরপরই বাঁধে বিতর্ক। পরিস্থিতি সামলাতে ক্ষমা চান রাজনাথ। তাঁকে বলতে শোনা গিয়েছে, ”যদি ওই সদস্যের মন্তব্যে বিরোধীরা আহত হয়ে থাকেন, সেজন্য আমি ক্ষমা চাইছি।” যদিও বিরোধীদের দাবি, কেবল ক্ষমাই যথেষ্ট নয়। রমেশ বিধুরিকে সাসপেন্ড করা হোক। 

[আরও পড়ুন: উৎসবের মরশুমে ১১ রাজ্যের ন’টি বন্দে ভারত উদ্বোধন মোদির, কোন রুটে চলবে ট্রেনগুলো?]

ঘটনার পরেই প্রতিবাদে সরব হন বিএসপি সাংসদ দানিশ। তিনি বলেন, লোকসভার মধ্যে দাঁড়িয়ে নিজের নামে কটু কথা শুনে সেই রাতে তিনি ঘুমোতে পারেননি। যদি বিজেপি সাংসদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেওয়া হয় তাহলে লোকসভা ছেড়ে চলে যাবেন বলেই জানান তিনি। বিজেপিকে একহাত নিয়ে দানিশ বলেন, বিধুরির বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উলটে তাঁকেই দোষী প্রমাণিত করতে চাইছে গেরুয়া শিবির। যদিও ইতিমধ্যেই বিধুরিকে শোকজ করেছে বিজেপি।

এহেন পরিস্থিতিতে রবিবার সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন অভিযুক্ত সাংসদ বিধুরি। তবে গোটা বিষয়টি এড়িয়ে যেতে দেখা যায় তাঁকে। প্রশ্নের উত্তরে তিনি বলেন, “এই প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাই না। স্পিকার ওম বিড়লা এই বিষয়টি দেখছেন।”

[আরও পড়ুন: বিদেশ থেকে ফিরেই স্বাস্থ্যপরীক্ষা, এসএসকেএম হাসপাতালে মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement