shono
Advertisement

‘বিজেপি তো ফেনামাত্র, আসল কফি আরএসএসই’, গেরুয়া শিবিরকে খোঁচা প্রশান্ত কিশোরের

নীতীশ কুমারকে 'বিজেপি এজেন্ট' বলেও তোপ দেগেছেন তিনি।
Posted: 06:52 PM Oct 30, 2022Updated: 06:53 PM Oct 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ ও বিজেপি। হিন্দু জাতীয়তাবাদী গোষ্ঠীর এক সংগঠন ও তারই রাজনৈতিক মঞ্চ। এবার তাদের সম্পর্ক নিয়ে কটাক্ষ করলেন প্রশান্ত কিশোর। তাঁর খোঁচা, RSS যদি এক কাপ কফি হয়, তাহলে বিজেপি (BJP) সেই কফির ফেনামাত্র! সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

Advertisement

ভোটকুশলী থেকে রাজনীতির আঙিনায় পা রাখা প্রশান্ত (Prashant Kishor) এই মুহূর্তে বিহারে সাড়ে ৩ হাজার কিলোমিটারের দীর্ঘ ‘পদযাত্রা’য় অংশ নিয়েছেন। ২ অক্টোবর থেকে এই যাত্রা শুরু হয়েছে। সেই যাত্রা চলাকালীন পশ্চিম চম্পারণে পৌঁছে এমনই মন্তব্য করলেন তিনি।

[আরও পড়ুন: দেশে বেড়েই চলেছে শিশুদের উপর যৌন নির্যাতনের ঘটনা! NCPCR-এর নয়া রিপোর্টে আশঙ্কা]

ঠিক কী বলেছেন তিনি? তাঁর কথায়, ”আপনারা কখনও এক কাপ কফি দেখেছেন? দেখবেন একেবারে ওপরে ফেনা থাকে। বিজেপি ঠিক তেমনই। যার নিচে রয়েছে আরএসএসের গভীর পরিকাঠামো। সংঘ এখন সামাজিক কাঠামোর ভিতরে প্রবেশ করে ফেলেছে। একে শর্টকাটে হারানো যাবে না।”

উল্লেখ্য, ২০১৪ সালে কংগ্রেসকে সরিয়ে বিপুল জয় পেয়ে কেন্দ্রের ক্ষমতায় এসেছি বিজেপির সরকার। সেই নির্বাচনের আগে গেরুয়া শিবিরের ‘রণকৌশলে’র পিছনে ছিল কিশোরেরই মস্তিষ্ক। তবে তা অতীত হতে সময় নেয়নি। বারবারই পুরনো সঙ্গীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে দেখা গিয়েছে তাঁকে।

[আরও পড়ুন:‘অভিন্ন দেওয়ানি বিধি’ চাইছেন কেজরিওয়ালও! বিজেপির সুর আপ সুপ্রিমোর গলায়]

একই ভাবে নীতীশ কুমারের প্রতি তাঁর সাম্প্রতিক মনোভাব এদিনও বজায় রেখেছেন ৪৫ বছরের কিশোর। তাঁকে ‘বিজেপি এজেন্ট’ বলে তোপ দেগেছেন তিনি। তাঁর কথায়, ”যে সময় দেশজুড়ে সিএএ-এনপিআর-এনআরসি নিয়ে দেশজুড়ে ঝড় বইছে সেই সময় আমি অবাক হয়ে যাই আমার দলের অর্থাৎ জেডিইউয়ের আচরণ দেখে। অবাক হয়ে লক্ষ করেছিলাম আমারই দলের সাংসদরা সিএএ-র পক্ষে ভোট দিচ্ছে সংসদে। অথচ দলের সহ সভাপতি হিসেবে যখ সভাপতি নীতীশ কুমারকে সব জানাই উনি দাবি করেন, এব্যাপারে তাঁর কাছে কোনও তথ্য নেই। সেই সঙ্গে তিনি আমাকে আশ্বস্ত করতে থাকেন বিহারে এনআরসি করতে দেবেন না বলে। এই দ্বিচারিতা দেখেই আমি সিদ্ধান্ত নিই এই মানুষটির সঙ্গে কাজ করা যাবে না।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement