shono
Advertisement

গুরুতর অসুস্থ সদগুরু, দিল্লির হাসপাতালে জরুরি ভিত্তিতে মস্তিষ্কে অস্ত্রোপচার

মস্তিষ্কে রক্তক্ষরণে অসুস্থ হন আধ্যাত্মিক গুরু।
Posted: 06:14 PM Mar 20, 2024Updated: 08:33 PM Mar 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ সদগুরু জগ্গা বাসুদেব (Sadhguru Jaggi Vasudev)। গত ১৭ মার্চ মস্তিষ্কে রক্তক্ষরণ হয় ৬৬ বছরের আধ্যাত্মিক গুরুর। বুধবার দিল্লির একটি বেসরকারি হাসপাতালে জরুরি ভিত্তিতে মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছে তাঁর। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচারের পর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন সদগুরু। মস্তিষ্ক, হৃদযন্ত্র-সহ শরীরের বিভিন্ন অঙ্গ চিকিৎসায় সাড়া দিচ্ছে। 

Advertisement

সাংবাদিক আনন্দ নরসিমা এক্স হ্যান্ডেলে সদগুরুর অসুস্থতার কথা জানিয়েছেন। বেশ কিছুদিন ধরে তীব্র মাথার যন্ত্রণায় ভুগছিলেন আধ্যাত্মিক গুরু। এর পর চিকিৎসক বিনীত সুরির নির্দেশ মতো এমআরআই করলে দেখা যায় মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। ১৭ মার্চ বমি এবং মাথায় যন্ত্রণা বেড়ে যায়। এর পর অ্যাপেলো হাসপাতালে ভর্তি করা হয় সদগুরুকে। সিটি স্ক্যানে ধরা পড়ে প্রবল রক্তক্ষরণে হয়েছে মস্তিষ্কে। এই অবস্থায় চিকিৎসকরা জরুরি ভিত্তিতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

দিল্লি অ্যাপেলোর চিকিৎসক বিনীত সুরি, প্রণব কুমার, সুধীর ত্যাগী এবং এস চট্টোপাধ্যায় সদগুরুর জগ্গা বাসুদেবের মস্তিষ্কে অস্ত্রোপচার করেন। চিকিৎসকরা জানিয়েছেন, আগের চেয়ে অনেকটাই ভালো আছেন আধ্যাত্মিক গুরু। ভেন্টিলেটর থেকে বের করা হয়েছে তাঁকে। বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ চিকিৎসায় সাড়া দিচ্ছে। ইশা ফাউন্ডেশনের তরফেও সদগুরুর অসুস্থতার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement