shono
Advertisement

Breaking News

Haryana

বিজেপিকে সমর্থন সাবিত্রী জিন্দালের, হরিয়ানায় শপথের আগেই শক্তি বাড়ল পদ্ম শিবির

নবাব সিং সাইনি ১২ অক্টোবর মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন।
Published By: Kishore GhoshPosted: 11:35 AM Oct 10, 2024Updated: 01:15 PM Oct 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানায় বিজেপির সরকার গঠন নিশ্চিতই। ভোটের ফলে বিধানসভায় সংখ‌্যাগরিষ্ঠতা পেয়েছে পদ্মশিবির। তবে তাদের হাত আরও শক্ত করলেন দেশের সব থেকে ধনী মহিলা সাবিত্রী জিন্দাল। তিনি বিধানসভায় বিজেপিকে সমর্থন করার সিদ্ধান্ত ঘোষণা করেছেন।

Advertisement

হরিয়ানায় দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এবং ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব কথা বলেছেন সাবিত্রী জিন্দালের সঙ্গে। তার পরেই বিজেপিকে সমর্থন জানানোর কথা ঘোষণা করেন তিনি। আগে সদ্য নির্বাচিত দুই নির্দল প্রার্থী দেবেন্দ্র কড়িয়ান এবং রাজেশ জুন বিজেপিকে সমর্থনের কথা ঘোষণা করেছেন। তার পরেই হরিয়ানা বিধানসভায় ৯০টি আসনের মধ্যে বিজেপির সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ৫১। সূত্রের খবর, নবাব সিং সাইনি ১২ অক্টোবর মুখ‌্যমন্ত্রী পদে শপথ নেবেন।

হরিয়ানা বিজেপির সভাপতি মোহনলাল বাদোলি সাবিত্রী জিন্দাল ও দুই নির্দল বিধায়কের সমর্থন ঘোষণার বিষয়ে সিলমোহর দিয়েছেন। তিনি বলেন, “বিজেপির জয় নিয়ে এই তিন বিধায়ক খুবই খুশি। তাঁরা বিজেপিকে সমর্থন জানাতে ইচ্ছুক। দিল্লিতে এই নিয়ে আলোচনা চলছে।” হরিয়ানার হিসার বিধানসভা আসন থেকে জয়ী হয়েছেন সাবিত্রী। তাঁর ছেলে নবীন জিন্দল হরিয়ানার কুরুক্ষেত্র লোকসভা আসনের সাংসদ। এই হিসার আসনটি সাবিত্রীর ‘শক্ত ঘাঁটি’ বলেই পরিচিত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জিন্দাল ছাড়াও দুই নির্দল বিধায়ক বিজেপিকে সমর্থনে সিলমোহর দিয়েছেন।
  • ভোটের ফলে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে পদ্মশিবির।
Advertisement