shono
Advertisement

গুড মর্নিং নয়, ‘সালাম ওয়ালেকুম’ বলার নির্দেশ, বিতর্কে সরকারি স্কুলের শিক্ষক

ওই শিক্ষককে নোটিস পাঠিয়েছে জেলার শিক্ষা আধিকারিক। The post গুড মর্নিং নয়, ‘সালাম ওয়ালেকুম’ বলার নির্দেশ, বিতর্কে সরকারি স্কুলের শিক্ষক appeared first on Sangbad Pratidin.
Posted: 03:46 PM Dec 02, 2018Updated: 03:46 PM Dec 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ক্লাসরুমে ঢুকলেই বলতে হবে ‘সালাম ওয়ালেকুম’। পড়ুয়াদের এমনই নির্দেশ দিয়েছিলেন এক উর্দু শিক্ষক। সেই কারণে তাঁকে ধরানো হল নোটিস। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের হারদোই জেলার একটি সরকারি স্কুলে।

Advertisement

ওই শিক্ষকের নাম ইস্তাক খান। হারদোই জেলার শাণ্ডিলা শহরের একটি সরকারি স্কুলের উর্দু শিক্ষক তিনি। স্কুলের ছাত্রছা্ত্রীদের জন্য নতুন একটি নিয়ম চালু করেছেন তিনি। পড়ুয়াদের নির্দেশ দিয়েছেন, তিনি যখন ক্লাসে ঢুকবেন, তখন যেন কেউ ‘গুড মর্নিং’ না বলে। বদলে তাঁকে ‘সালাম ওয়ালেকুম’ বলে অভিবাদন জানাতে হবে। শিক্ষকের নির্দেশ। ফলে অমান্য করতে পারেনি পড়ুয়ারাও। তাই ইস্তাককে তারা ‘সালাম ওয়ালেকুম’ বলেই অভিবাদন জানাত। কিন্তু এই খবর বেশিদিন চাপা থাকেনি। কথায় কথায় নিজেদের বাড়ির লোকদের ঘটনাটি জানায় তারা। এরপরই সমস্যার সূত্রপাত। মুখে মুখে খবর পৌঁছয় এলাকার বজরং দলের কর্মীদের কাছে। গোটা বিষয়টিকে স্কুল হারদোইয়ের বেসিক এডুকেশন অফিসার হেমন্ত রাওয়ের নজরে আনে তারা।

রাজধানী, শতাব্দীকে টেক্কা দিতে প্রস্তুত দেশের প্রথম ইঞ্জিনবিহীন ‘ট্রেন-১৮’ ]

গোটা ঘটনায় অস্বস্তিতে পড়েছেন হেমন্ত রাও-ও। তিনি জানিয়েছেন, তাঁর কাছে খবর এসেছে শাণ্ডিলার একটি সরকারি স্কুলের উর্দু শিক্ষক ইস্তক খান পড়ুয়াদের ‘সালাম ওয়ালেকুম’ বলে তাঁকে অভিবাদন জানাতে বলেছেন। এই সম্পর্কে একটি অভিযোগও জমা পড়েছে। তিনি ওই শিক্ষককে এর কারণ দেখাতে বলে একটি নোটিস পাঠিয়েছেন। নোটিসের জবাব এসে পৌঁছলে তবেই তাঁরা পরবর্তী পদক্ষেপ নিতে পারবেন। বজরং দলের এক কর্মী জানিয়েছেন, তাঁকে খবরটি দেন তাঁর ভাইঝি। সেই জানায়, তাদের স্কুলের শিক্ষক ইস্তাক খান ক্লাসে ঢুকলে ‘গুড মর্নিং’ নয় ‘সালাম ওয়ালেকুম’ বলতে হয়। বিষয়টি স্কুল কর্তৃপক্ষের নজরে আনেন তাঁরা। স্কুলের প্রিন্সিপাল তাঁদের জানান, তাঁর কাছে এমন কোনও খবর নেই। তবে এও বলেন, এমন প্রমাণ যদি পাওয়া যায়, ভবিষ্যতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশে নাশকতার ছক, অসমে আত্মগোপন ১৫ জন জামাত জঙ্গির ]

The post গুড মর্নিং নয়, ‘সালাম ওয়ালেকুম’ বলার নির্দেশ, বিতর্কে সরকারি স্কুলের শিক্ষক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement