shono
Advertisement
Siddaramaiah

কোমরে পিস্তল, মালা হাতে সটান সিদ্দারামাইয়ার গাড়িতে উঠলেন যুবক! তার পর...

রাজ্যের মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় এতবড় গাফিলতি কীভাবে? উঠছে প্রশ্ন।
Posted: 10:45 AM Apr 09, 2024Updated: 10:48 AM Apr 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খোদ মুখ্যমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থায় চূড়ান্ত গাফিলতি। ভোট প্রচার চলাকালীন কোমরে পিস্তল গুঁজে কর্নাটকের (Karnataka) মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার (Siddaramaiah) গাড়িতে চড়ে বসলেন যুবক। এমনকী মুখ্যমন্ত্রীর পাশে থাকা রাজ্যের ক্যাবিনেট মন্ত্রীর গলায় মালাও পরাতে দেখা গেল তাঁকে। সেই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই স্বাভাবিকভাবে শোরগোল শুরু হয়েছে। প্রশ্ন উঠছে রাজ্যের মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় এতবড় গাফিলতি কীভাবে সম্ভব?

Advertisement

লোকসভা নির্বাচন উপলক্ষে জোরকদমে প্রচারে নেমেছেন কংগ্রেস শাসিত কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। সোমবার বেঙ্গালুরুতে একটি রোড-শোতে অংশ নিয়েছিলেন তিনি। তাঁর সঙ্গে হুড খোলা গাড়িতে ছিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী রামলিঙ্গা রেড্ডি ও তাঁর পুত্র এবং ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। সবকিছু ঠিকঠাকই চলছিল। এরপরই সঙ্গীদের সঙ্গে হঠাৎ সেখানে উপস্থিত হন এক যুবক। কোমরে তাঁর পিস্তল গোঁজা। সকলকে চমকে দিয়ে সোজা গাড়িতে চড়ে বসেন তিনি। এরপর প্রার্থী থেকে শুরু করে পরিবহণমন্ত্রী ও বাকিদের গলায় পরিয়ে দেন মালা। কংগ্রেসের সমর্থনে স্লোগান দিতে দেখা যায় তাঁকে। গাড়ি থেকে নামার পর তাঁর কোমরে গোঁজা পিস্তল নজরে পড়ে মুখ্যমন্ত্রী-সহ অন্যান্যদের।

[আরও পড়ুন: জোটে ব্রাত্য হয়ে সপা-কংগ্রেসকে তোপ ভীম প্রধানের, মায়াবতীকে বটবৃক্ষের সঙ্গে তুলনা]

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে। নিরাপত্তাকে ফাঁকি দিয়ে পিস্তল-সহ মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে যাওয়া এই ব্যক্তি কে? বিষয়টি নিয়ে শোরগোল শুরু হতেই মুখ খুলেছে প্রশাসন। পুলিশের দাবি, ওই ব্যক্তির নাম রিয়াজ। তিনি কংগ্রেসের একজন সমর্থক। তাঁর কোমরে থাকা পিস্তল প্রসঙ্গে পুলিশের যুক্তি, কয়েক বছর আগে রিয়াজের উপর প্রাণঘাতী হামলা হয়। এরপর থেকে প্রশাসনের অনুমতি নিয়ে নিজের কাছে বন্দুক রাখেন ওই ব্যক্তি। ওই বন্দুকের লাইসেন্স রয়েছে রিয়াজের কাছে।

[আরও পড়ুন: ‘অবাঞ্ছিত’ লোককে ‘ঠান্ডা’ করতে এবার ডান্ডা হাতে প্রাতঃভ্রমণে দিলীপ! গেলেন RSS শিবিরেও]

এদিকে এই ঘটনাকে হাতিয়ার করে কংগ্রেস ও কর্নাটকের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তোপ দেগেছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, এই ঘটনাই প্রমাণ করে কংগ্রেসের দুষ্কৃতীযোগ। যারা সিদ্দারামাইয়ার গলায় মালা পরালেন তাঁরা গুন্ডা ও সমাজবিরোধী। এইসব দুষ্কৃতীদের চিরকাল আশ্রয় দিয়ে আসছেন কংগ্রেস নেতারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রোড শো চলাকালীন মুখ্যমন্ত্রীর গাড়িতে পিস্তল-সহ উঠলেন যুবক।
  • পরিবহণমন্ত্রী ও বাকিদের গলায় মালা পরিয়ে দেন যুবক।
Advertisement