shono
Advertisement

যুগের অবসান, প্রয়াত কিংবদন্তি আইনজীবী নরিম্যান

তাঁর বয়স হয়েছিল ৯৫।
Posted: 09:51 AM Feb 21, 2024Updated: 09:51 AM Feb 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত সুপ্রিম কোর্টের (Supreme Court) কিংবদন্তি আইনজীবী ফলি এস নরিম্যান (S Nariman)। তাঁর বয়স হয়েছিল ৯৫। বুধবার সকালে দিল্লিতে নিজের বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া আইনজীবী মহলে। বর্ষীয়ান আইনজীবী ও কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি শোকপ্রকাশ করে জানিয়েছেন, নরিম্যানের মৃত্যুতে একটি যুগের অবসান হল।

Advertisement

অভিষেক সিংভি তাঁর এক্স হ্যান্ডলে লেখেন, ‘এক যুগের অবসান। নরিম্যান প্রয়াত হয়েছেন। এক জীবন্ত কিংবদন্তি যিনি চিরকাল আমাদের হৃদয়ে থাকবেন, যাঁরা আইনের জগতে যুক্ত রয়েছেন।’ জানা গিয়েছে, কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন নবতিপর নরিম্যান। বম্বে হাই কোর্টের আইনজীবী হিসেবে তাঁর কেরিয়ার শুরু হয়। পরে তিনি দিল্লি চলে যান।

[আরও পড়ুন: আধার কার্ড ‘বাতিলে’ মানুষ কেন্দ্রের বিপক্ষে চলে যেতে পারে, আশঙ্কা শুভেন্দুর, চিঠি মোদিকে]

আইনজীবী হিসেবে কিংবদন্তি মানুষটি ১৯৯৯ থেকে ২০০৫ পর্যন্ত রাজ্যসভার সদস্য ছিলেন। ১৯৭২ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত তিনি ছিলেন অতিরিক্ত সলিসিটর জেনারেল। ইন্দিরা গান্ধী জরুরি অবস্থার ঘোষণা করার সময় তিনি সেই পদ থেকে ইস্তফা দেন। ১৯৯১ থেকে ২০১০ সাল পর্যন্ত বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন নরিম্যান। ১৯৯১ সালে তিনি পদ্মভূষণে ভূষিত হন। পরে তাঁকে ২০০৭ সালে পদ্মবিভূষণে ভূষিত করা হয়।

[আরও পড়ুন: দ্বিতীয় সন্তানের জন্ম দিলেন অনুষ্কা, কী নাম? জানালেন বিরাট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement