shono
Advertisement

গুজরাটে বিধানসভা ভোটের মুখে কংগ্রেস ছাড়লেন শংকর সিং বাঘেলা

বিজেপিতে যোগ দিচ্ছেন না, দাবি গুজরাটের এই পোড়খাওয়া রাজনীতিবিদের। The post গুজরাটে বিধানসভা ভোটের মুখে কংগ্রেস ছাড়লেন শংকর সিং বাঘেলা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:54 PM Jul 21, 2017Updated: 04:24 PM Jul 21, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কয়েক মাস বাদে গুজরাটে বিধানসভা ভোট। মোদির রাজ্যে ভোটের মুখে বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। নিজের ৭৭ তম জন্মদিনে দল ছাড়ার কথা ঘোষণা করলেন প্রবীণ কংগ্রেস বিধায়ক ও গুজরাট বিধানসভার বিরোধী দলনেতা শংকর সিং বাঘেলা। যদিও শংকর সিং বাঘেলার দাবি, তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন না।

Advertisement

[ডোকলাম ইস্যুতে মিথ্যা বলছেন সুষমা, দাবি চিনা সংবাদমাধ্যমের]

গত কয়েক মাস ধরেই শংকর সিং বাঘেলার দলত্যাগ নিয়ে জল্পনা চলছিল গুজরাটের রাজনৈতিক মহলে। শোনা যাচ্ছিল, দলের কাজকর্মে একেবারেই খুশি ছিলেন না তিনি। আসন্ন  গুজরাট বিধানসভা ভোটে তাঁকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে কংগ্রেস হাইকমান্ড কেন প্রচারে নামতে আগ্রহ দেখাচ্ছে না, তা নিয়ে ঘনিষ্ঠমহলে ক্ষোভও প্রকাশ করেছিলেন শংকর সিং বাঘেলা। বস্তুত, প্রদেশ কংগ্রেসের বৈঠকেও যাচ্ছিলেন না তিনি। কিছুদিন আগেই টুইটারে খোদ কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীকে আনফলো করে দেন বাঘেলা। এরপরই তাঁর কংগ্রেস ছাড়া নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। অবশেষে শুক্রবার সমস্ত জল্পনা ইতি টানলেন সত্তরোর্ধ্ব এই রাজনীতিবিদ। এদিন গান্ধীনগরে শংকর সিং বাঘেলার ৭৭ তম জন্মদিন উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে শংকর সিং বাঘেলা বলেন, ‘আমি বিধানসভার বিরোধী দলনেতার পদ থেকে ইস্তফা দিয়েছি।  রাজ্যসভার ভোট মিটে গেলে, কংগ্রেসের বিধায়ক পদ থেকেও ইস্তফা দেব। কংগ্রেস থেকে আমি নিজেকে মুক্ত করছি।’

[দ্রুত শুনানি হবে রাম জন্মভূমি মামলার, জানাল সুপ্রিম কোর্ট]

একসময়ে বিজেপিতে ছিলেন শংকর সিং বাঘেলা। বছর কুড়ি আগে বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে রাষ্ট্রীয় জনতা পার্টি নামে আলাদা দল গড়েন তিনি। পরে কংগ্রেসের সঙ্গে মিশে যায় রাষ্ট্রীয় জনতা পার্টি। এদিন সেই ঘটনার কথা উল্লেখ করে শংকর সিং বাঘেলা বলেন, ‘যখন বিজেপি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। তখন খুবই হতাশ হয়ে পড়েছিলাম। কিন্তু, ভাগ্য আমাকে ফের একই জায়গায় নিয়ে চলে এল। কংগ্রেসও ছাড়তে হল।’ তবে কি ফের পুরনো দলেই ফিরে যাবেন তিনি?  সে সম্ভাবনা অবশ্য খারিজ করে দিয়েছেন শংকর সিং বাঘেলা। রাজনৈতিক মহলের অনুমান, বিধানসভা ভোটের মুখে  আলাদা দল গড়ে গুজরাটে কংগ্রেস বা বিজেপি বিরোধী জোট তৈরি করার চেষ্টা করবেন এই পোড়খাওয়া রাজনীতিবিদ।

 

 

এদিকে বিধানসভা ভোটের মুখে শংকর সিং বাঘেলার দল ছাড়া সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন গুজরাটের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতা অশোক গহলৌত। তাঁর দাবি, কংগ্রেস শংকর সিং বাঘেলাকেই সবচেয়ে বেশি সুযোগ দিয়েছে। তাঁর কথাই সবচেয়ে বেশি শোনা হয়েছে।

[OMG! কেন এই স্কুলে হেলমেট পরে ক্লাসে আসছেন শিক্ষকরা?]

The post গুজরাটে বিধানসভা ভোটের মুখে কংগ্রেস ছাড়লেন শংকর সিং বাঘেলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার