shono
Advertisement

ফের তৃণমূলের নির্দেশকে উপেক্ষা! নতুন সংসদ উদ্বোধনে উপস্থিত দুই সাংসদ শিশির-দিব্যেন্দু

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে নাকি সৌজন্য বিনিময়ও করেছেন তাঁরা।
Posted: 10:11 PM May 28, 2023Updated: 10:12 PM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে আমন্ত্রণ না জানানোর প্রতিবাদে নতুন সংসদ ভবন উদ্বোধনের অনুষ্ঠান বয়কট করেছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু দলের নির্দেশিকাকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে উদ্বোধনে যোগ দিলেন শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী।

Advertisement

জানা গিয়েছে, এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে শনিবার রাতেই নাকি দিল্লির উদ্দেশে রওনা দিয়েছিলেন বর্ষীয়ান নেতা শিশির অধিকারী এবং তাঁর ছেলে দিব্যেন্দু। তবে শুধু উদ্বোধনে যোগই নয় শোনা যাচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) সঙ্গে সৌজন্য বিনিময়ও করেছেন তাঁরা। খাতায় কলমে শিশির অধিকারী এবং দিব্যেন্দু এখনও তৃণমূল সাংসদ। ২০০৯ সাল থেকে টানা তিনবার তৃণমূলের প্রার্থী হিসেবে লোকসভা ভোটে জয়ী শিশির। ছেলে দিব্যেন্দু আবার ২০১৬ সালে তমলুক লোকসভার উপনির্বাচন জিতে টানা দু’বার তৃণমূল সাংসদ হয়েছেন। এমনকী দু’জনই তৃণমূলের বিধায়কও ছিলেন।

[আরও পড়ুন: ‘পরিস্থিতি অন্যভাবেও সামলানো যেত’, দিল্লিতে কুস্তিগিরদের হেনস্তায় মনখারাপ নীরজের]

কিন্তু ২০২০-র ডিসেম্বর মাসে শিশিরপুত্র শুভেন্দু অধিকারী ঘাসফুল শিবির ছেড়ে বিজেপিতে নাম লেখান। একুশের লোকসভায় বাংলার প্রধান বিরোধী দল হয় বিজেপি। বিরোধী দলনেতা করা হয় শুভেন্দুকে। পরবর্তীতে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের সভাপতির পদ থেকে সরানো হয় শিশিরকে। দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদও হারান তিনি। তাঁর সাংসদ পদ খারিজের দাবি নিয়ে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে আবেদন জানিয়েছিলেন তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

এর পর একাধিকবার তৃণমূলের নির্দেশ উপেক্ষা করতে দেখা গিয়েছে শিশির ও দিব্যেন্দুকে। উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল যশবন্ত সিনহার নাম প্রস্তাব করলেও এনডিএ শিবিরের প্রার্থী জগদীপ ধনকড়কে ভোট দিতে দিল্লি গিয়েছিলেন তাঁরা। এবারও ধরা পড়ল একই ছবি।

[আরও পড়ুন: ফের কথা রাখলেন অভিষেক, বিশেষ ক্ষমতা সম্পন্ন বালকের বাড়িতে পৌঁছল আর্থিক সাহায্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement