shono
Advertisement

ফের কর্ণাটকের কুরসিতে সিদ্দারামাইয়া, ডেপুটি শিবকুমার, বেঙ্গালুরুর স্টেডিয়ামে নিলেন শপথ

দ্বিতীয় বারের জন্য কর্ণাটকের মুখ্যমন্ত্রী হলেন প্রবীণ সিদ্দারামাইয়া।
Posted: 01:00 PM May 20, 2023Updated: 01:15 PM May 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় বারের জন্য কর্ণাটকের (Karnataka) মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসলেন সিদ্দারামাইয়া (Siddaramaiah)। শনিবার তিনি শপথ নিলেন। তাঁর সঙ্গে শপথ নিলেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার। বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে শুরু হয়েছে শপথগ্রহণ অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ প্রমুখ।

Advertisement

কর্ণাটকে বিপুল জয় পেয়েছে কংগ্রেস। কার্যতই মুখ থুবড়ে পড়েছে বিজেপি। কিন্তু জয়ের পরও ‘কাঁটা’ হয়ে উঠছিল মুখ্যমন্ত্রীর কুরসি নিয়ে টানাপোড়েন। প্রবীণ সিদ্দারামাইয়া নাকি ভোট ম্যানেজার ডে কে শিবকুমার? দফায় দফায় বৈঠক করেও দুই নেতাকে তাঁদের অবস্থান থেকে সরাতে হিমশিম খেতে হচ্ছিল রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, রণদীপ সিং সুরজেয়ালাদের।

[আরও পড়ুন: Abhishek Banerjee at CBI Office: সিবিআইয়ের তলবে সাড়া, নিজাম প্যালেসে হাজির ‘আত্মবিশ্বাসী’ অভিষেক]

শেষ পর্যন্ত দু’পক্ষের সঙ্গে কথা বলে ৭৫ বছর বয়সি সিদ্দারামাইয়াকেই কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেয় শীর্ষ নেতৃত্ব। ঠিক হয় শিবকুমার সামলাবেন উপমুখ্যমন্ত্রীর পদ। আমন্ত্রণ জানানো হয়েছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন, তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন না। তাঁর বদলে রাজ্য সরকারের প্রতিনিধি হয়ে উপস্থিত থেকেছেন বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। 

[আরও পড়ুন: দু’হাজারের নোট ‘বন্দি’তে উদ্বেগে আমজনতা, স্তব্ধ রিজার্ভ ব্যাংকের ওয়েবসাইটও!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement