shono
Advertisement

সামনে শায়িত বাবার দেহ, বুক উঁচিয়ে কাশ্মীরে শহিদ কর্নেলকে স্যালুট খুদের

দেখুন চোখে জল আনা সেই ভিডিও।
Posted: 02:57 PM Sep 15, 2023Updated: 03:15 PM Sep 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই শোওয়ানো বাবার দেহ। শেষবারের মতো তাঁর সামনে দাঁড়িয়ে ছবছরের ছোট্ট শিশু। বাবার মতোই তার পরনে সেনার সেই জলপাই উর্দি। ভিড়ের মধ্যে দাঁড়িয়ে সে স্যালুট করছে শহিদ বাবাকে। এমনই দৃশ্য দেখা গেল পাঞ্জাবের মোহালিতে। যা দেখে চোখে জল গোটা দেশের। মাত্র ৯ সেকেন্ডের ভিডিওটি যেন অনন্ত লড়াই ও বলিদানের গাথা রচনা করে দিল।

Advertisement

গত বুধবার জম্মু ও কাশ্মীরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে ভয়াবহ গুলির লড়াই হয় সন্ত্রাসবাদীদের। কর্তব্যের খাতিরে ও দেশের সুরক্ষায় জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে শহিদ হন ভারতীয় সেনার (Indian Army) মেজর অশোক ধনচাক, কাশ্মীর (Kashmir) পুলিশের ডিএসপি হুমায়ুন ভাট ও কর্নেল মনপ্রীত সিং। শুক্রবার শহিদ কর্নেল মনপ্রীত সিংয়ের মরদেহ নিয়ে আসা হয় পাঞ্জাবের মোহালি জেলার মুল্লানপুরে। শহিদের শেষযাত্রায় কার্যত জনপ্লাবন হয় গোটা এলাকায়। দাহ করার আগে নিজের বাড়িতে রাখা হয় মনপ্রীতের দেহ। সেখানেই জলপাই উর্দি পরে বাবাকে স্যালুট জানায় ছবছরের শিশু। যা দেখে চোখে জল গোটা দেশের। শহিদ মনপ্রীত সিংয়ের দুবছরের ছোট্ট এক মেয়েও রয়েছে।

[আরও পড়ুন: ভোল বদলে ফিরছে নিষিদ্ধ পপুলার ফ্রন্ট! তৈরি জেহাদের নীল নকশা?]

এদিকে, মাত্র দুমাস আগেই কন্যাসন্তানের বাবা হয়েছিলেন মেজর অশোক ধনচাক। সদ্যোজাতের মুখ দেখেই কাজে যোগ দিতে গিয়েছিলেন তিনি। অক্টোবর মাসে ফের বাড়িতে ফিরবেন বলে কথা দিয়েছিলেন পরিবারকে। তার আগেই জঙ্গিদের গুলিতে তাঁর জীবনদীপ নিভে যায়। একমাত্র ভাইকে হারিয়ে শোকে ভেঙে পড়েছেন অশোকের বোনরা। এদিন তাঁর দেহ পৌঁছয় পানিপতে। শেষকৃত্য সম্পন্ন হয় শহিদ মেজরের গ্রাম বিনঝোলে। তাঁর শেষযাত্রায় শামিল হয় হাজার হাজার মানুষ।

[আরও পড়ুন: ‘ধরেই নিয়েছে সেনা জওয়ানদের প্রাণ যাবে’, অনন্তনাগ হামলার পর কেন্দ্রের কাশ্মীর নীতিকে দুষলেন চিদম্বরম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement