shono
Advertisement

বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজস্থান থেকে রাজ্যসভায় জয়ী সোনিয়া গান্ধী, গুজরাটে জিতলেন নাড্ডা

মঙ্গলবারই ছিল মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন।
Posted: 06:14 PM Feb 20, 2024Updated: 07:16 PM Feb 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থান থেকে রাজ্য সভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। গত বুধবার রাজস্থানের (Rajasthan) জয়পুরে গিয়ে নিজের মনোনয়ন জমা দেন কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী। এদিকে গুজরাট থেকে নির্বাচিত হয়েছেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। উল্লেখ্য, রাজ্যসভার (Rajya Sabha) ২০০ আসনের মধ্যে ১১৫টি বিজেপি ও ৭০টি কংগ্রেসের দখলে।

Advertisement

মঙ্গলবারই ছিল মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন। বিপক্ষে কেউ না থাকায় সোনিয়ার পাশাপাশি জয়ী ঘোষণা করা হল বিজেপির মদন রাঠোর ও চুনিলাল ঘারাসিয়াকেও। জয়পুর কেন্দ্র থেকে নির্বাচিত হলেন সোনিয়া। এই কেন্দ্রের প্রতিনিধি ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। বাকি দুই বিজেপি নেতা নির্বাচিত হলেন ভূপেন্দ্র যাদব ও কিরোদিলাল মিনার জায়গায়। আগামী ২৭ ফেব্রুয়ারি দেশের ১৫টি রাজ্যের ৫৬টি রাজ্যসভা আসনে নির্বাচন।

[আরও পড়ুন: চণ্ডীগড় মেয়র নির্বাচন: বিরোধীদের ‘বাতিল’ ভোটও বৈধ, পুনর্গণনার সুপ্রিম নির্দেশে ধাক্কা বিজেপির]

প্রসঙ্গত, গত বৃহস্পতিবারই সোনিয়া জানিয়ে দিয়েছিলেন আগামী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাই করবেন না তিনি। উত্তরপ্রদেশের রায়বরেলি কেন্দ্রের ভোটারদের উদ্দেশে খোলা চিঠিতে আবেগপ্রবণ দেখিয়েছিল তাঁকে। ভোটারদের উদ্দেশে তিনি লেখেন, ‘আমি চিরকাল আপনাদের বিশ্বাসের মর্যাদা দিতে নিজের সেরাটা দিয়েছি। এবার আমার শরীর ও বয়সজনিত কারণেই আগামী লোকসভা নির্বাচনে আর লড়া হবে না আমার।’ তবে সেই সঙ্গেই ৭৭ বছরের নেত্রী লেখেন, ‘আমি জানি ভবিষ্যতেও আপনারা আমার ও আমার পরিবারের পাশেই থাকবেন, ঠিক যেমন থেকেছেন অতীতে।’ সোনিয়ার এই কথায় অনেকেই সূক্ষ্ম ইঙ্গিত পেয়েছেন। এবার রায়বরেলিতে কে প্রার্থী হবেন তা নিয়েও রয়েছে নানা জল্পনা। সোনিয়া না দাঁড়ালে যে তাঁর কন্যা প্রিয়াঙ্কা গান্ধী দাঁড়াতে পারেন সেই কেন্দ্র থেকে এই গুঞ্জন ছিলই। এবার সোনিয়ার কথায় ভবিষ্যতের যে ইঙ্গিত, তাতে নাম না করে প্রিয়াঙ্কার কথাই যে বলা হচ্ছে তাতে নিশ্চিত ওয়াকিবহাল মহলের একাংশ।

[আরও পড়ুন: শাহকে ‘খুনি’ কটাক্ষ, পাঁচ বছর পরে মামলায় জামিন রাহুল গান্ধীর

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement