shono
Advertisement

হিন্দু দেবতা রামের সঙ্গে মদের তুলনা, সপা সাংসদের মন্তব্যে উত্তাল রাজ্যসভা

মন্তব্য ফিরিয়ে নিয়ে ক্ষমা চাইতে হবে, দাবি অরুণ জেটলির। The post হিন্দু দেবতা রামের সঙ্গে মদের তুলনা, সপা সাংসদের মন্তব্যে উত্তাল রাজ্যসভা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:21 PM Jul 19, 2017Updated: 12:00 PM Jul 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দুদের দেবতা শ্রী রামের সঙ্গে মদের তুলনা টেনে প্রবল বিতর্কে সমাজবাদী পার্টির সাংসদ নরেশ আগরওয়াল। বুধবার রাজ্যসভায় তাঁর ওই মন্তব্যে বেজায় চটেছে বিজেপি-সহ এনডিএ-র অন্যান্য শরিক দলগুলি। গো-রক্ষার নামে গণপিটুনি নিয়ে তর্কাতর্কির সময় হিন্দু দেবতাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে বসেন সপা বিধায়ক। তাঁর ওই মন্তব্যের বিরুদ্ধে শোরগোল ওঠে রাজ্যসভায়। যার জেরে এদিন বেশ খানিকটা সময়ের জন্য সভা মুলতুবি করে দিতে হয়।

Advertisement

সপা নেতার ওই মন্তব্যের বিরোধিতা করে তাঁকে ক্ষমা চাইতে হবে বলে দাবি তুলেছেন বিজেপির বর্ষীয়ান নেতা অরুণ জেটলি। তিনি বলেন, “এই কক্ষের বাইরে এমন মন্তব্য করলে আগরওয়ালের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ করা হত। তাঁকে এই মন্তব্য ফিরিয়ে নিতে হবে।” যদিও যাঁর বিরুদ্ধে এই মন্তব্য করার অভিযোগ উঠেছে, সেই নরেশ আগরওয়াল স্পষ্ট জানিয়ে দিয়েছেন, বিজেপি নেতাদের চাপের মুখে তিনি ক্ষমা চাইবেন না। দলের তরফেও সাংসদের এই বক্তব্যকে কার্যত সমর্থন জানিয়ে বলা হয়েছে, ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই।

]

গো-রক্ষার নামে গণপ্রহারে হত্যার অভিযোগে এদিন শুরু থেকে উত্তাল ছিল রাজ্যসভা। যাবতীয় অভিযোগ ছিল বিজেপির বিরুদ্ধেই। যদিও কেন্দ্র সাফ জানিয়ে দিয়েছে, গো-রক্ষার নামে হত্যা কোনওমতেই বরদাস্ত করা হবে না। প্রতিটি রাজ্যের হাতে কড়া আইন রয়েছে, চাইলে সেগুলি বলবৎ করা হোক। এখনই নয়া আইনের কোনও দরকার নেই। কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে এদিন ওয়েলে নেমে প্রতিবাদ দেখাতে থাকেন সপা সাংসদরা। গো-রক্ষার নামে গণপিটুনি রুখতে কেন্দ্রকে কড়া আইন আনতে হবে বলে দাবি জানাতে থাকেন তাঁরা। কিন্তু প্রতিবাদ জানাতে গিয়ে হিন্দু দেবতা রামকে নিয়ে যে মন্তব্য করে বসেন সপা সাংসদ, তার তীব্র বিরোধিতা করছে অন্যান্য দলগুলি।

The post হিন্দু দেবতা রামের সঙ্গে মদের তুলনা, সপা সাংসদের মন্তব্যে উত্তাল রাজ্যসভা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement