shono
Advertisement
Chennai

চেন্নাইয়ে 'এয়ার শো'তে ব্যাপক ভিড়, প্রবল গরমে মৃত ৩, হাসপাতালে ভর্তি কমপক্ষে ২৩০ জন

ডিহাইড্রেশনে মৃত্যু হয়েছে ৩ দর্শকের।
Published By: Kishore GhoshPosted: 11:45 PM Oct 06, 2024Updated: 11:53 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বায়ুসেনার এয়ার শো দেখতে গিয়ে চেন্নাইয়ের মারিনা বিচে মৃত্যু হল তিন জনের। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ২৩০ জন। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, এর মধ্যে এক জন মারা গিয়েছেন হিট স্ট্রোকে। বাকি দুজনের মৃত্যু হয়েছে ভিড়ের চাপে। কর্তৃপক্ষ স্বীকার করেছে, অতিরিক্ত গরমের পাশাপাশি প্রবল ভিড়ের জেরে বিপত্তি ঘটেছে। এর ফলেই অনেকে অসুস্থ হয়ে পড়েন।

Advertisement

রবিবার ছিল ভারতীয় বায়ুসেনার ৯২তম প্রতিষ্টা দিবস। এই উপলক্ষ্যে চেন্নাইয়ে বিশেষ এয়ার শোয়ের ব্যবস্থা করা হয়েছিল। সকাল ১১টা থেকে শো শুরু হওয়ার কথা ছিল। তার আগেই অগুন্তি জনতা এসে ভিড় জমান শহরের সমুদ্র সৈকতে। ভিড় সামলাতে হিমসিম খেতে হয় পুলিশকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তেজ প্রবল হয়। যার জেরে অনেকে অসুস্থ হয়ে পড়েন। এই ঘটনায় মৃত্যু হয়েছে পেরুঙ্গালাথুরের বাসিন্দা শ্রীনিবাসন (৪৮), তিরুভোত্তিউরের বাসিন্দা কার্তিকেয়ন (৩৪) এবং কোরুকুপেটের বাসিন্দা জনের (৫৬)। অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও ২৩০ জনকে।

এদিকে এই ঘটনায় তামিলনাড়ুর ডিএমকে সরকারকে তোপ দেগেছেন রাজ্যের বিজেপি প্রধান আন্নামালাই। তিনি হুঙ্কার দেন, এই মৃত্যুকে দুর্ঘটনা বলে দেগে দেওয়া যায় না। প্রাথমিক নিরাপত্তার ব্যবস্থাটুকু ছিল না। পাশাপাশি বিরাট সংখ্যক মানুষের যাতায়াতের জন্য পর্যাপ্ত যানবাহানেরও ব্যবস্থা করেনি প্রশাসন। সাধারণ মানুষের নিরাপত্তায় গাফিলতি হল কেন, উত্তর দিতে হবে মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনকে।

উল্লেখ্য, বায়ুসেনার এই এয়ার শো লিমকা বুক অফ রেকর্ডের জনসমাবেশের পুরনো রেকর্ড ভাঙার লক্ষ্য ছিল। ১৬ লক্ষ লোক হওয়ার কথা ছিল। সকাল ১১টা থেকে ১টা অবধি হওয়ার কথা ছিল শো। যদিও সকাল ৮টা থেকেই ভিড় জমাতে শুরু করে সাধারণ মানুষ। শো ভাঙতেই ভয়ংকর বিপত্তি হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার ছিল ভারতীয় বায়ুসেনার ৯২তম প্রতিষ্টা দিবস।
  • এই উপলক্ষ্যে চেন্নাইয়ে বিশেষ এয়ার শোয়ের ব্যবস্থা করা হয়েছিল।
Advertisement