shono
Advertisement

Partha Chatterjee: ইডি আধিকারিকদের সঙ্গে ভুবনেশ্বরে পার্থ চট্টোপাধ্যায়, এইমসে শারীরিক পরীক্ষা

কলকাতা থেকে ভুবনেশ্বর যাওয়ার সময় পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ছিলেন মোট ৯ জন।
Posted: 09:23 AM Jul 25, 2022Updated: 12:22 PM Jul 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো ইডি আধিকারিকদের সঙ্গে ভুবনেশ্বরে পৌঁছলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। ভুবনেশ্বর এইমসে শারীরিক পরীক্ষা নিরীক্ষা হবে তাঁর। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় রিপোর্ট কলকাতা হাই কোর্টে জমা দিতে হবে। ভারচুয়ালি ইডি’র বিশেষ আদালতে পেশ করা হবে পার্থ চট্টোপাধ্যায়কে।

Advertisement

গত শুক্রবার নাকতলার বাড়িতে ইডি (ED) আধিকারিকরা হানা দেন। রাতভর জেরার পর শনিবার সকালে গ্রেপ্তার করা হয় তাঁকে। ওইদিনই ব্যাঙ্কশাল আদালতে তোলার পর অসুস্থ হয়ে পড়েন পার্থ চট্টোপাধ্যায়। আদালতের নির্দেশমতো এসএসকেএমে ভরতি করা হয় রাজ্যের শিল্পমন্ত্রীকে। হাসপাতাল নিয়ে আপত্তি ইডির। তাঁদের দাবি, কম্যান্ড হাসপাতালে চিকিৎসা হোক পার্থর। সেই দাবিতে হাই কোর্টের দ্বারস্থ হন আধিকারিকরা। বিচারপতি বিবেক চৌধুরীর এজলাসে রবিবার মামলার শুনানি হয়। ওই মামলায় বিচারপতি চিকিৎসার জন্য পার্থ চট্টোপাধ্যায়কে ভুবনেশ্বরে এইমসে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

সেই অনুযায়ী সোমবার ভোর পাঁচটা থেকে এসএসকেএম হাসপাতাল (SSKM Hospital) থেকে বের করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে।

[আরও পড়ুন: শেষ মুহূর্তে বদল, রাজ্য সরকারের বঙ্গবিভূষণ প্রাপকের তালিকা থেকে বাদ অমর্ত্য সেনের নাম]

নিয়ে যাওয়া দমদম বিমানবন্দরে। সকাল ৯টা নাগাদ এয়ার অ্যাম্বুল্যান্স ভুবনেশ্বরের উদ্দেশে রওনা দেয়।

পার্থর সঙ্গে ভুবনেশ্বরে যান ৬জন ইডি আধিকারিক, ২জন চিকিৎসক এবং আইনজীবী-সহ মোট ৯জন। এসএসকেএম এবং জোকা ইএসআই হাসপাতালে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) শারীরিক পরীক্ষা নিরীক্ষার রিপোর্টও সঙ্গে রেখেছেন ইডি আধিকারিকরা। ভুবনেশ্বর এইমসে হবে তাঁর শারীরিক পরীক্ষা নিরীক্ষা। সেখানে একটি বিশেষ মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছ। ওই বোর্ডে রয়েছে কার্ডিওলজি, এন্ডোক্রিনোলজি, নেফ্রোলজি, রেসপিরেটরি মেডিসিনের চিকিৎসকরা। শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর বিকেল তিনটের মধ্যে শারীরিক পরীক্ষার রিপোর্ট জমা দিতে হবে ইডি, এসএসকেএম, পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী এবং কলকাতা হাই কোর্টের বিচারপতি বিবেক চৌধুরীকে। এদিন ভারচুয়ালি ইডি’র বিশেষ আদালতে তোলা হবে। আদালত কী নির্দেশ দেয়, সেদিকেই নজর সকলের।

[আরও পড়ুন: অক্ষরের দাপটে রুদ্ধশ্বাস জয় ভারতের, ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতল শিখর বাহিনী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement