shono
Advertisement

মহার্ঘ টম্যাটোর চাহিদা মেটাতে এবার খুলল ‘স্টেট ব্যাঙ্ক’!

৫০০ গ্রাম টম্যাটো জমা রাখলে সুদে-আসলে কতটা ফেরত পাবেন জানেন? The post মহার্ঘ টম্যাটোর চাহিদা মেটাতে এবার খুলল ‘স্টেট ব্যাঙ্ক’! appeared first on Sangbad Pratidin.
Posted: 08:44 PM Aug 03, 2017Updated: 06:46 PM Oct 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাল-রসালো টম্যাটোর কুচি যখন রান্নায় পড়ে স্বাদের মাত্রা যেন কয়েকগুণ বেড়ে যায়। মধ্যবিত্তের রসনা ওই স্বাদেই অভ্যস্ত। কিন্তু সাধারণ মানুষের এই প্রিয় বস্তুটিই এখন মহার্ঘ। অনেক আমিষের চেয়েও দামী। বাজারে কিলো প্রতি ১০০ টাকা দরে বিক্রি হচ্ছে টম্যাটো। আর এতেই মাথায় হাত পড়েছে আম জনতার। মাছ, মাংসের বাজেট ভুলে এখন তাঁদের টম্যাটোর বাজেট নিয়ে বিস্তর মাথা ঘামাতে হচ্ছে। টম্যাটোর এই দাম বৃদ্ধির প্রতিবাদে একটু অন্য রাস্তায় হাঁটল উত্তরপ্রদেশ কংগ্রেস। বিরোধী দলের পক্ষ থেকে টম্যাটোর জন্য খোলা হয়েছে ব্যাঙ্ক।

Advertisement

হ্যাঁ, ঠিকই পড়ছেন। টম্যাটোর ব্যাঙ্ক চালু হয়েছে এদেশে। আর তাঁর নাম রাখা হয়েছে ‘স্টেট ব্যাঙ্ক অফ টম্যাটো’। সংক্ষেপে এসবিটি। যাতে এক কিস্তিতে টম্যাটো রাখলে পাঁচ কিস্তিতে মিলছে দ্বিগুণ সুদ। সাধারণ মানুষের টম্যাটোর চাহিদা মাথায় রেখেই খোলা হয়েছে এই ব্যাঙ্ক।

[অবিবাহিত মানেই ‘ভার্জিন’, নিদান বিহারের শিক্ষামন্ত্রীর]

কিছু মানুষ ব্যাঙ্কে রাখছেনও টম্যাটো। যেমনটি রেখেছেন ১০৩ বছরের শ্রীকৃষ্ণ বর্মা। ৫০০ গ্রাম টম্যাটো ব্যাঙ্কে জমা দিয়েছেন তিনি। ছয় মাস বাদে ফেরত পাবেন ১ কিলোগ্রাম টম্যাটো। নিজের এতদিনের জীবনকালে কখনও এমন অভিজ্ঞতার সাক্ষী হননি বর্ষীয়ান স্থানীয় বাসিন্দা। তাই জীবন সায়াহ্নে এসে এমন বিরল দৃশ্য দেখে অভিভূত তিনি।

শুধু টম্যাটোই নয় অন্যান্য সবজিও জমা রাখা যাবে এই ব্যাঙ্কে। যা যথাসময়ে সুদ-সমেত ফেরত মিলবে। তবে যে হারে টম্যাটোর দাম বাড়ছে আর বৃষ্টির জন্য চাষ-আবাদ ক্ষতিগ্রস্ত হচ্ছে, তাতে টম্যাটো জমা রাখাতেই বেশি আগ্রহী উত্তরপ্রদেশের সাধারণ মানুষ।

[পরীক্ষায় নম্বর কম, ভরা ক্লাসে নগ্ন করে শাস্তি দুই ছাত্রীকে]

The post মহার্ঘ টম্যাটোর চাহিদা মেটাতে এবার খুলল ‘স্টেট ব্যাঙ্ক’! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement