shono
Advertisement

এবার অন্ধ্রপ্রদেশে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর, প্রধানমন্ত্রীর উদ্বোধনের আগেই বিপত্তি

১৯ জানুয়ারি এই পরিষেবা উদ্বোধনের কথা ছিল প্রধানমন্ত্রীর।
Posted: 09:04 PM Jan 11, 2023Updated: 09:04 PM Jan 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) কামরায় হামলা। রেল পরিষেবা শুরু হওয়ার আগেই অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) বন্দে ভারত এক্সপ্রেসের কামরা লক্ষ্য করে পাথর ছোঁড়া হল। জানা গিয়েছে, ট্রেন চালু হওয়ার আগে রেকগুলি রক্ষণাবেক্ষণের জন্য বিশাখাপত্তনমে আনা হয়েছিল। সেখানেই কামরা লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। আগামী ১৯ জানুয়ারি এই রেল পরিষেবার উদ্বোধন করার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে গত ১১ দিনে চারবার বন্দে ভারতের কামরা লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়েছে।

Advertisement

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, বিশাখাপত্তনমের কাঁচড়াপেলামে রাখা ছিল বন্দে ভারত এক্সপ্রেসের কামরা গুলি। কয়েকদিন পরেই বিজয়ওয়াড়া-সেকেন্দ্রাবাদ রুটে এই রেল পরিষেবা শুরু হওয়ার কথা ছিল। তার আগে কামরাগুলি পরীক্ষার জন্য বিশাখাপত্তনমে আনা হয়েছিল। পাথর লেগে সেমি হাইস্পিড ট্রেনের কাচ ভেঙে গিয়েছে। স্থানীয় রেল আধিকারিক জানিয়েছেন, এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

[আরও পড়ুন: ভয়ংকর! তন্ত্রমন্ত্রের বলি ৯ বছরের বালক! অর্থপ্রাপ্তির আশায় মুন্ডু কাটার পর খণ্ড খণ্ড দেহ]

দক্ষিণ ভারতে বন্দে ভারত এক্সপ্রেসের দ্বিতীয় রুট হিসাবে বিজয়ওয়াড়া-সেকেন্দ্রাবাদে শুরু হবে পরিষেবা। আগামী ১৯ জানুয়ারি এই পরিষেবার সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রসঙ্গত, বন্দে ভারত এক্সপ্রেস শুরুর পর থেকেই একাধিকবার খবরের শিরোনামে উঠে এসেছে এই ট্রেন। গবাদি পশুর ধাক্কায় ট্রেন ক্ষতিগ্রস্ত হওয়া থেকে শুরু করে শিশুমৃত্যু- একাধিক ঘটনার কেন্দ্রে থেকেছে বন্দে ভারত।

সেমি হাই স্পিড ট্রেন লক্ষ্য করে পাথর ছোঁড়ার একাধিক ঘটনা দেখা গিয়েছে পশ্চিমবঙ্গে। কে কোন উদ্দেশ্যে এই ট্রেন লক্ষ্য করে পাথর ছুঁড়ছে, তা নিয়ে সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। উল্লেখ্য, ৩ তারিখ এনজেপি থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস মালদহে ঢোকার আগে সেখানে ঢিল ছোঁড়া হয়। তাতে এসি কামরা C3-র দরজার কাচ ভাঙে। রেল পুলিশের তরফে বলা হয়, বিহার থেকে পাথর ছুঁড়েছিল ৪ নাবালক। তাদের চিহ্নিত করে অভিভাববকদের ডেকে পাঠানো হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। জানা গিয়েছে, এদের মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বারবার পাথর হামলার ঘটনায় আতঙ্কিত যাত্রীরা। 

[আরও পড়ুন: ‘ভারত জোড়ো’র শেষদিন শক্তি প্রদর্শন! তৃণমূল-সহ ২১ দলকে আমন্ত্রণ কংগ্রেসের]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement