shono
Advertisement

বিতর্কিত জমিতে নমাজ পড়া যাবে না, দাবি শিয়া ওয়াকফ বোর্ডের

'ওই সব জমি হিন্দুদের হাতে তুলে দেওয়া হোক।' The post বিতর্কিত জমিতে নমাজ পড়া যাবে না, দাবি শিয়া ওয়াকফ বোর্ডের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:59 AM Mar 16, 2018Updated: 03:02 PM Aug 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও বিতর্কিত জমিতে পড়া যাবে না নমাজ। উত্তরপ্রদেশ শিয়া কন্ট্রোল ওয়াকফ বোর্ডের (UPSCWB) প্রধান ওয়াসিম রিজভি এমনটাই দাবি জানালেন অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল বোর্ড বা AIMPLB-র কাছে।

Advertisement

[এনডিএ ছাড়ল তেলুগু দেশম, চন্দ্রবাবুর সিদ্ধান্তকে স্বাগত জানালেন মমতা]

মুসলিম পার্সোনাল বোর্ডের চেয়ারম্যান মৌলানা রাবে হাসান নাদভির কাছে এক চিঠিতে ওয়াসিম রিজভি জানিয়েছেন, দেশে অন্তত ৯টি এরকম বিতর্কিত জমি রয়েছে। যার মধ্যে শুধু উত্তরপ্রদেশেই রয়েছে অন্তত চারটি এলাকা। দু’টি রয়েছে গুজরাটে। বাংলা, মধ্যপ্রদেশ ও দিল্লিতে এরকম বিতর্কিত জমি রয়েছে একটি করে। রিজভির দাবি, এরকম বিতর্কিত জমিতে নমাজ পড়া বন্ধ করুক মুসলিমরা।

কেন এরকম দাবি?

উত্তরে রিজভি বলছেন, ইতিহাস বলছে ওই সব জমিতে একসময় মন্দির ছিল। পরে মুসলিম শাসকরা এসে জোর করে মন্দির ভেঙে মসজিদ তৈরি করেছেন। এখন সেখানেই নমাজ পড়া হয়। কিন্তু তা বন্ধ হওয়া দরকার। রিজভির দাবি, ইসলামিক আইন অনুযায়ী অন্যের ধর্মীয় বিশ্বাস ভেঙে গায়ের জোরে মসজিদ তৈরি করে আচার পালনকে সমর্থন করে না কোরান বা শরিয়া।

উত্তরপ্রদেশ শিয়া কন্ট্রোল ওয়াকফ বোর্ডের দাবি, অযোধ্যা মথুরা, বারাণসী-সহ এরকম বেশ কিছু স্থানে মুসলিম শাসকরা গায়ের জোরে মন্দির ভেঙে মসজিদ তৈরি করেছিলেন। এরকম নয়টি বিতর্কিত স্থানকে মুসলিমরা সসম্মানে হিন্দুদের হাতে তুলে দেওয়া হোক। এরাজ্যের পান্ডুয়ায় আদিনা মসজিদ এরকমই একটি বিতর্কিত জমি বলে চিঠিতে লিখেছেন রিজভি। আর্ট অফ লিভিং-এর প্রাণপুরুষ শ্রী শ্রী রবি শংকর কয়েকদিন আগে এমনই দাবি করেছিলেন।

[ফের শিরোনামে পিএনবির ব্রাডি হাউস শাখা, ৯ কোটির নয়া কেলেঙ্কারির হদিশ]

The post বিতর্কিত জমিতে নমাজ পড়া যাবে না, দাবি শিয়া ওয়াকফ বোর্ডের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার