shono
Advertisement

স্থগিত সিবিআইয়ের করা আবেদনের শুনানি, চিটফান্ড মামলায় স্বস্তি রাজীব কুমারের

রাজীব কুমারের জামিন বাতিলের দাবিতে আবেদন করে সিবিআই। The post স্থগিত সিবিআইয়ের করা আবেদনের শুনানি, চিটফান্ড মামলায় স্বস্তি রাজীব কুমারের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:27 PM Nov 25, 2019Updated: 04:27 PM Nov 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিটফান্ড মামলায় ফের সাময়িক স্বস্তি পেলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। তাঁর জামিন বাতিলের দাবিতে করা সিবিআইয়ের আবেদনের শুনানি আপাতত স্থগিত রাখল সুপ্রিম কোর্ট। আগামী ২৯ নভেম্বর পর্যন্ত এই আবেদনের শুনানি স্থগিত রাখা হয়েছে। ২৯ নভেম্বরই মামলার পরবর্তী শুনানি। ততদিন পর্যন্ত বহাল তবিয়তেই ঘুরতে পারবেন রাজীব কুমার। প্রধান বিচারপতি এসএস বোবদের এজলাসেই রাজীব মামলার শুনানি হওয়ার কথা ছিল। তিনিই মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেন শুক্রবার।

Advertisement


উল্লেখ্য, দীর্ঘদিনের আইনি লড়াইয়ের পর অক্টোবর মাসের পয়লা তারিখে কলকাতা হাই কোর্টে আইনি রক্ষাকবচ পান রাজীব কুমার। কলকাতা হাই কোর্টের বিচারপতি শহিদুল্লাহ মুনসি এবং বিচারপতি শুভাশিস দাশগুপ্তর বেঞ্চ রাজীবকে গ্রেপ্তারি থেকে রক্ষাকবচ দেয়। সিবিআই কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে হেফাজতে নেওয়ার দাবি জানিয়েছিল। কিন্তু, আদালত সেই আবেদন খারিজ করে দেয়। সিবিআই কলকাতা হাই কোর্টের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করে সিবিআই। রাজীব কুমারের আগাম জামিন বাতিল করার আবেদন জানায় সিবিআই। সোমবার সেই আবেদনের শুনানি হওয়ার কথা ছিল সর্বোচ্চ আদালতে। সুপ্রিম কোর্ট সেই আবেদনের শুনানি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

[আরও পড়ুন: মহারাষ্ট্র বিতর্কে তীব্র বাদানুবাদ সুপ্রিম কোর্টে, ফের পিছিয়ে গেল রায়দান]


হাই কোর্টের রায়ের পরই সিবিআই সিদ্ধান্ত নিয়েছিল, এর বিরুদ্ধে তাঁরা সুপ্রিম কোর্টে আবেদন করবে। হাই কোর্টে সিবিআইয়ের আইনজীবীর যুক্তি ছিল, শিলংয়ে জেরার সময় একাধিক প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন এই দুঁদে আইপিএস অফিসার৷ গ্রেপ্তার হবেন না জেনে, সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করেননি তিনি৷ এরপর একাধিকবার তলব করা হলেও হাজিরা দেননি৷ এছাড়া, সারদাকাণ্ডের তদন্তে গঠিত রাজ্য সরকারের সিটের সঙ্গে যুক্ত থাকা অনেক অফিসারকে জিজ্ঞাসাবাদ করেও রাজীব কুমার সম্পর্কে অনেক তথ্য পেয়েছে সিবিআই৷ শীর্ষ আদালতেও একই যুক্তি দিতে চাই সিবিআই।

The post স্থগিত সিবিআইয়ের করা আবেদনের শুনানি, চিটফান্ড মামলায় স্বস্তি রাজীব কুমারের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement