shono
Advertisement
RG Kar Case

সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল আর জি কর মামলার শুনানি, নতুন দিন ঘোষণা

রাজ্যের আইনজীবীর আবেদন ছিল, ২৭ তারিখের বদলে পরের সপ্তাহে শুনানি হোক। তা মঞ্জুর করেছে শীর্ষ আদালত।
Published By: Sucheta SenguptaPosted: 11:06 AM Sep 23, 2024Updated: 01:10 PM Sep 23, 2024

সোমনাথ রায়,  নয়াদিল্লি: সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল আর জি কর মামলার শুনানি। আগামী ২৭ সেপ্টেম্বর শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু রাজ্যের আইনজীবীর আবেদনের ভিত্তিতে সমস্ত পক্ষের মতামত নিয়ে তা পিছোতে রাজি শীর্ষ আদালত। ২৭ তারিখের বদলে ৩০ সেপ্টেম্বর, সোমবার হবে আর জি কর মামলার শুনানি। ওই দিন ফের সিবিআইয়ের স্টেটাস রিপোর্ট পেশ করতে হবে। এছাড়া হাসপাতালের নিরাপত্তায় রাজ্য় আর কী কী করল, তাও জানাতে হবে। 

Advertisement

গত ১৭ সেপ্টেম্বর শীর্ষ আদালতে শেষবারের মতো আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুন সংক্রান্ত মামলার শুনানি হয়। সেদিন অবশ্য পরবর্তী শুনানির দিন জানায়নি প্রধান বিচারপতির বেঞ্চ। পরে জানানো হয়, ২৭ সেপ্টেম্বর, শুক্রবার ফের শুনানি হবে এই মামলার। কিন্তু রাজ্যের তরফে আইনজীবী আস্থা শর্মা আবেদন জানিয়েছিলেন, ২৭ তারিখের বদলে শুনানি হোক ৩০ সেপ্টেম্বর। তাতে প্রধান বিচারপতির বক্তব্য ছিল, শুনানি পিছনোর ব্যাপারে সবপক্ষের মতামত জানা জরুরি। এখনই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যাবে না।  সোমবার এ বিষয়ে সিদ্ধান্ত জানানোর কথা ছিল। 

এদিন সব পক্ষের মতামত নেওয়া হয়। রাজ্যের আইনজীবী আস্থা শর্মা তাঁর ব্যক্তিগত সমস্যার কথা জানিয়ে সকলের কাছে আবেদন জানান, যদি ২৭ তারিখের আগে বা পরে শুনানি হলে সুবিধা হয়। তাতে সকলেই সম্মত হন। সকলের মতামত নিয়ে প্রধান বিচারপতির বেঞ্চ শুনানি পিছিয়ে দেওয়ার অনুমতি দেন। এখন দেখার, ওই দিন আর কী কী নির্দেশ দেয় শীর্ষ আদালত। উল্লেখ্য, গত ৯ আগস্ট কলকাতার সরকারি হাসপাতালের ঘটনার ভয়াবহতায় শিউরে উঠেছে গোটা দেশ। সর্বস্তরে শুরু হয় প্রতিবাদ। এসবের ভিত্তিতে সুপ্রিম কোর্ট স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে। শুরু হয় শুনানি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুুপ্রিম কোর্টে পিছিয়ে গেল আর জি কর মামলার শুনানি।
  • রাজ্যের আইনজীবীর আবেদনের ভিত্তিতে ২৭ তারিখের বদলে ৩০ তারিখ শুনানি হবে।
Advertisement