shono
Advertisement

আপাতত স্বস্তিতে রাহুল গান্ধী, সুরাট আদালতে বাড়ল কংগ্রেস নেতার জামিনের মেয়াদ

মানহানির মামলায় শাস্তি খারিজের দাবিতে গুজরাটের সেশনস কোর্টে আবেদন জানিয়েছিলেন রাহুল।
Posted: 03:27 PM Apr 03, 2023Updated: 04:50 PM Apr 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপরাধমূলক মানহানির মামলায় শাস্তি খারিজের দাবিতে গুজরাটের সেশনস কোর্টে আবেদন কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi)। অবশেষে সেই আবেদনের শুনানিতে মিলল স্বস্তি। বাড়ল কংগ্রেস নেতার জামিনের মেয়াদ। আগামী ১৩ এপ্রিল পর্যন্ত জামিন মঞ্জুর করা হল সোনিয়াপুত্রর।

Advertisement

 

[আরও পড়ুন: ইয়েদুরাপ্পার চাপে কর্ণাটকে এখনও চূড়ান্ত নয় প্রার্থী তালিকা, অস্বস্তিতে গেরুয়া শিবির]

অপরাধমূলক মানহানির মামলায় গত ২৩ মার্চ রাহুল গান্ধীকে ২ বছরের কারাদণ্ড দেয় সুরাটের নিম্ন আদালত। সুরাট আদালতের ম্যাজিস্ট্রেটের সেই সিদ্ধান্তের জেরে একদিন পরেই সাংসদ পদ খোয়াতে হয় প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতিকে। যদিও সাজা শোনানোর পরই রাহুলকে ৩০ দিনের জন্য শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়। একই সঙ্গে জানিয়ে দেওয়া হয়, এই ৩০ দিনের মধ্যে উচ্চতর আদালতে এই রায়ের বিরুদ্ধে আবেদন করারও সুযোগ পাবেন তিনি। এই রায়কে চ্যালেঞ্জ জানাতেই সোমবার প্রিয়াঙ্কা গান্ধীকে সঙ্গে নিয়ে সুরাটের দায়রা আদালতে পৌঁছে গিয়েছিলেন রাহুল। সেখানেই মিলল স্বস্তি।

উল্লেখ্য, রায়ের ১০ দিন পরও রাহুল কোনও আবেদন না করায় বিজেপির তোপের মুখে পড়তে হয় রাহুলকে। বিজেপির ভাষায় এই ১০দিন নিজেকে ‘শহিদ’ প্রমাণ করার চেষ্টা করছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। তবে অবশেষে সেই মামলায় বাড়ল তাঁর জামিনের মেয়াদ। জামিন সংক্রান্ত মামলার পরবর্তী শুনানি ১৩ এপ্রিল। এদিকে, শাস্তি খারিজের দাবিতে আদালতের যে রায়কে চ্যালেঞ্জ জানান রাহুল, তার পরবর্তী শুনানি ৩ মে।

[আরও পড়ুন: হাই কোর্টে যেতেই চন্দ্রকোণায় সভার অনুমতি পেলেন শুভেন্দু, রয়েছে একাধিক শর্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement