shono
Advertisement

প্রকাশ্যে সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিও, জওয়ানদের নিয়ে রাজনীতির অভিযোগ কংগ্রেসের

কেন এতদিন পর সামনে এল সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিও? The post প্রকাশ্যে সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিও, জওয়ানদের নিয়ে রাজনীতির অভিযোগ কংগ্রেসের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:04 AM Jun 28, 2018Updated: 11:36 AM Jun 28, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই সাধারণ নির্বাচন। তার ঠিক আগে প্রকাশ্যে চলে এল সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিও। যা নিয়ে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে কংগ্রেস। তাদের অভিযোগ, জওয়ানদের সামনে রেখে ফের রাজনৈতিক ফয়দা তুলতে মাঠে নেমেছে বিজেপি।

Advertisement

[  ডলারের তুলনায় রেকর্ড পতন টাকার, ধাক্কা শেয়ার বাজারে  ]

বছর দুয়েক আগের ঘটনা। ২০১৬-তেই সীমান্ত পেরিয়ে জঙ্গিদের লঞ্চপ্যাড ধ্বংস করেছিল ভারতীয় সেনা। এক জওয়ানের মুণ্ডচ্ছেদের বদলা নিতে কড়া পদক্ষেপ করেছিল মোদি সরকার। মোদি জমানার সে সাফল্যের খতিয়ান নিয়ে ইতিমধ্যেই ঢালাও প্রচার হয়েছে। হেন বিজেপি নেতা-মন্ত্রী নেই, যিনি সার্জিক্যাল স্ট্রাইকের কৃতিত্ব নিয়ে ফলাও করে প্রচার করেননি। মাঝেমধ্যেই কিছু ছবি ও ভিডিও সামনে এসেছে। তবে সবই অসমর্থিত সূত্রে। সেনার তরফ থেকে কোনওদিন ভিডিও প্রকাশ্যে আনা হয়নি। প্রত্যাশিতভাবেই ভারতীয় সেনা তাদের রণকৌশল ফাঁস করতে রাজি নয়। তবে সেনার সাফল্য নিয়ে নেতারা কিন্তু সরগরম। সম্প্রতি বেশ কিছু সংবাদমাধ্যমে আবার দেখানো হচ্ছে সার্জিক্যাল স্ট্রাইকের ফুটেজ। এবারও সেই অসমর্থিত সূত্র থেকেই পাওয়া ভিডিও। যেখনে দেখা যাচ্ছে, স্পষ্টতই মুখ পুড়েছে পাকিস্তানের। যতই সার্জিক্যাল স্ট্রাইক হয়নি বলে দাবি করুক নওয়াজ সরকার, এই ভিডিও প্রমাণ করে দিচ্ছে পাকিস্তানের দাবি ভুল। কিন্তু প্রশ্ন উঠছে নির্বাচনের আগে কেন এবং কোথা থেকেই বা ভিডিও প্রকাশ্যে এল? কেনই বা সংবাদমাধ্যমে তা প্রচার করা হচ্ছে?

বিষয়টি নিয়ে চুপ করে থাকেনি কংগ্রেস। মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগে দলের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেছেন, সেনার বীরত্ব নিয়ে রাজনীতি করছে বিজেপি। এর আগে কি অটলবিহারী বাজপেয়ী বা মনমোহন সিং এ নিয়ে ফলাও করে প্রচার করেছেন? পুরোটাই নির্বাচনী ফয়দা পেতে সার্জিক্যাল স্ট্রাইকের ব্যবহার বলে মত কংগ্রেস নেতার।

অন্যদিকে কংগ্রেসের অভিযোগ একেবারে উড়িয়েই দিয়েছেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর বক্তব্য, “কংগ্রেস এরকম ভিডিও দেখাবে কী করে? ওদের হাতে তো এরকম কোনও ভিডিও ছিলই না।”

The post প্রকাশ্যে সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিও, জওয়ানদের নিয়ে রাজনীতির অভিযোগ কংগ্রেসের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার