shono
Advertisement

বিপদে ভারতীয় পরিবার, ছুটির দিনেও দূতাবাস খোলার নির্দেশ বিদেশমন্ত্রীর

জানেন, কোন দেশে গিয়ে বিপদে পড়েছিল ভারতীয় পরিবারটি? The post বিপদে ভারতীয় পরিবার, ছুটির দিনেও দূতাবাস খোলার নির্দেশ বিদেশমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 07:49 PM Oct 28, 2017Updated: 03:22 PM Oct 28, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদির জমানায় বিদেশমন্ত্রকের তৎপরতা  বেড়েছে। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে ভিনদেশে বিপদে পড়া ভারতীয়দের পাশে দাঁড়ান বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ স্বয়ং। এমনকী, টুইট করে ভারতের বিদেশমন্ত্রীকে সমস্যার কথা জানিয়ে উপকৃত হয়েছেন পাকিস্তানের বহু নাগরিকও। চিকিৎসার জন্য তাঁদের এদেশে আসার ভিসার ব্যবস্থা করে দিয়েছেন তিনি। আর এবার এক ভারতীয় পরিবারকে সাহায্য করার জন্য ছুটির দিনেও মালয়েশিয়ার ভারতীয় দূতাবাস খোলার নির্দেশ দিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

Advertisement

[দিওয়ালিতে আগত অতিথিদের জন্য অনন্য উপহার সুষমার]

সপরিবারে মালয়েশিয়ায় গিয়েছিলেন ভারতের নাগরিক মীরা রমেশ প্যাটেল। কিন্তু, ভিসা-সহ বিদেশ ভ্রমণের যাবতীয় নথি হারিয়ে ফেলে বিপাকে পড়েছিলেন তাঁরা। সপ্তাহান্তের ছুটিতে বন্ধ ছিল কুয়ালালামপুরের ভারতীয় দূতাবাসও। এই পরিস্থিতিতে কীভাবে সমস্যার সমাধান হবে, তা বুঝতে উঠতে পারছিল না অসহায় পরিবারটি। শেষপর্যন্ত কুয়ালালামপুর বিমানবন্দর থেকে টুইট করে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সাহায্য চান মীরা। টুইটে তিনি লেখেন, ‘আমার পরিবার এখন কুয়ালালামপুর বিমানবন্দরে। পাসপোর্ট হারিয়ে গিয়েছে। সপ্তাহান্তে ছুটিতে বন্ধ ভারতীয় দুতাবাস। দয়া করে সাহায্য করুন।’  নিরাশ করেননি বিদেশমন্ত্রী। ছুটির দিনেও ওই ভারতীয় পরিবারটিকে সাহায্য করার জন্য কুয়ালালামপুরে ভারতীয় দুতাবাস খোলার নির্দেশ দেন তিনি। মালয়েশিয়ার ভারতীয় দুতাবাসকে বিদেশমন্ত্রীর পালটা টুইট, ‘এটা জরুরি পরিস্থিতি। দূতাবাস খুলে ভারতীয় পরিবারটিকে সাহায্য করুন।’  বিদেশমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর সক্রিয় হয় ভারতীয় দুতাবাস। মীরা রমেশ প্যাটেল ও তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন দূতাবাসের আধিকারিকরা। পরিবারটিকে দেশে ফেরার চেষ্টা চলছে। টুইট করে সেকথা জানিয়েও দে্ওয়া হয়েছে।

 

 

প্রসঙ্গত, আগেও আমেরিকায় গিয়ে পাসপোর্ট হারিয়ে ফেলেছিল এক পড়ুয়া। সেবারও পড়ুয়াটিকে সাহায্য করার জন্য ভারতীয় দূতাবাসকে নির্দেশ দিয়েছিলেন সুষমা স্বরাজ।

[ডিজিটাল হচ্ছে ভারত? তিন মাসে বন্ধ ৩৫৮টি এটিএম] 

The post বিপদে ভারতীয় পরিবার, ছুটির দিনেও দূতাবাস খোলার নির্দেশ বিদেশমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement