Advertisement

ফের রক্তাক্ত Jammu and Kashmir, কুলগামে বিজেপি নেতাকে গুলি করে খুন জঙ্গিদের

07:04 PM Aug 17, 2021 |

মাসুদ আহমেদ, শ্রীনগর: সন্ত্রাসবাদীদের হামলায় আবারও কেঁপে উঠল জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir)। এবার কুলগাম (Kulgam) জেলার এক বিজেপি (BJP) নেতাকে গুলি করে হত্যা করল জঙ্গিরা। এই মাসেই অনন্তনাগে এক বিজেপি নেতা ও তাঁর স্ত্রীকে হত্যা করেছিল জঙ্গিরা। কিছুদিনের মধ্যেই ফের একই রকম হত্যাকাণ্ডের সাক্ষী হল কেন্দ্রশাসিত অঞ্চল।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

মঙ্গলবার বিকেলে কুলগামের ব্রাজলু অঞ্চলে বিজেপি নেতা জাভাইদ আহমেদ দারকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। ঘটনাটি ঘটে একেবারে তাঁর বাড়ির সামনেই। খবর পাওয়ার পরই দ্রুতই ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। আততায়ীদের সন্ধানে শুরু হয়েছে তল্লাশি।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1627388165312-0'); });

[আরও পড়ুন: কমল PM Modi’র জনপ্রিয়তা! প্রধানমন্ত্রীর মুখ হিসেবে চারে উঠে এলেন Mamata]

এই ঘটনাকে ‘বর্বরোচিত’ বলে আখ্যা দিয়েছে বিজেপি। বিজেপি নেতা অশোক কাউল জানিয়েছেন, ”আমাদের কর্মীদের আত্মত্যাগ বৃথা যাবে না। দেশবিরোধী শক্তিগুলির উদ্দেশ্য় কখনওই সফল হবে না।” সেই সঙ্গে এলাকার অন্যান্য রাজনৈতিক দলগুলিও ঘটনার তীব্র নিন্দা করেছে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750382106-0'); });
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750799038-0'); });

প্রসঙ্গত, গত ৯ আগস্ট অনন্তনাগ জেলার লালচক এলাকায় জঙ্গিদের গুলিতে প্রাণ হারান বিজেপি নেতা গুলাম রসুল দার ও তাঁর স্ত্রী জোয়াহারা বানো। খুনের নেপথ্যে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার হাত রয়েছে বলে জানা গিয়েছিল। উল্লেখ্য, কাশ্মীর বিজেপি নেতাদের উপর হামলার ঘটনা নতুন কিছু নয়। বিশেষ করে উপত্যকায় ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকে আরও বেড়েছে জঙ্গি হামলার ঘটনা।

গত জুন মাসেই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্রালে বিজেপি কাউন্সিলর রাকেশ পণ্ডিতাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসবাদীরা। গত বছর কুলগাম এলাকার যুব মোর্চার সাধারণ সম্পাদক ফিদা হুসেন ইটু এবং দুই বিজেপি কর্মী উমর হাজাম ও হারুন রশিদ বেগকে হত্যা করে জঙ্গিরা।

[আরও পড়ুন: Pegasus: জাতীয় সুরক্ষার সঙ্গে আপস নয়, শীর্ষ আদালতের মন্তব্যে সামান্য স্বস্তি কেন্দ্রের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next