shono
Advertisement
Rahul Gandhi

'হিন্দুত্ব নিয়ে বক্তব্য সম্পূর্ণ ঠিক', রাহুল গান্ধীর পাশে শঙ্করাচার্য

শঙ্করাচার্যের অভিযোগ, “রাহুলের বক্তব্যের নামে অর্ধসত্য প্রচার করা হচ্ছে।”
Published By: Subhajit MandalPosted: 03:46 PM Jul 09, 2024Updated: 03:55 PM Jul 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ‌্যার সম্পূর্ণ না হওয়া মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা নিয়ে আপত্তি জানিয়েছিলেন উত্তরাখণ্ডের শঙ্করাচার্য অবিমুক্তেশ্বরানন্দ সরস্বতী। এবার তিনিই লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর ‘হিন্দুত্ব’ নিয়ে মন্তব্যে সমর্থন জানালেন।

Advertisement

যদিও, রাহুলের বিরুদ্ধে সংসদে হিন্দুবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ তোলে কেন্দ্রের শাসকদল। শঙ্করাচার্য বলেছেন, “লোকসভায় রাহুল যে বক্তৃতা দিয়েছেন তাতে হিন্দুধর্মের প্রতি কোনও অশ্রদ্ধা নেই। বরং রাহুল যা বলেছেন তা সম্পূর্ণ সঠিক।” তিনি আরও বলেন, “ধর্মের অর্থ আসলে ধারণ করা। সেখানে ঘৃণার জায়গা নেই। স্রেফ হিন্দু নয়, যে কোনও ধর্মের ক্ষেত্রেই এ কথা সত্যি।”

[আরও পড়ুুন: পুলিশের মারে যুবকের মৃত্যু! থানায় বাইরে তুমুল বিক্ষোভ, পুলিশ-জনতা ধস্তাধস্তিতে রণক্ষেত্র ঢোলাহাট]

উল্লেখ‌্য, হিন্দুধর্মের যে কোনও বিষয়ে শঙ্করাচার্যদের (Shankaracharya) মন্তব্য সর্বাধিক প্রাধান্য পায়। লোকসভায় বিরোধী দলনেতা হিসাবে প্রথম ভাষণে কেন্দ্রের শাসকদলকে আক্রমণ করতে গিয়ে রাহুলের মুখে শোনা যায় ‘হিন্দুত্ববাদ’ প্রসঙ্গ। বিজেপিকে নিশানা করে তিনি বলেন, “হিন্দুরা কখনওই হিংসা ছড়ায় না। ধর্মের নামে গোটা দেশে হিংসা এবং ঘৃণা ছড়িয়ে চলেছে বিজেপি (BJP)।” তাঁর এই মন্তব্যে সমালোচনার ঝড় বয়ে যায়। রাহুলের (Rahul Gandhi) ভাষণের মাঝেই স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উঠে দাঁড়িয়ে বিরোধিতা করেন। তিনি বলেন, “গোটা হিন্দু সমাজকে উদ্দেশ করে যে মন্তব্য করা হচ্ছে তা অত্যন্ত গুরুতর।” বিজেপি সমর্থকদের অভিযোগ ছিল, হিন্দুবিদ্বেষী মন্তব্য ছড়াচ্ছেন কংগ্রেস সাংসদ। তবে কংগ্রেস নেতার মন্তব্যে হিন্দুধর্মের কোনও অবমাননা নেই বলেই স্পষ্টভাবে জানিয়ে দেন শঙ্করাচার্য। বরং রাহুলের বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে বলেই তাঁর দাবি। শঙ্করাচার্যের অভিযোগ, “রাহুলের বক্তব্যের নামে অর্ধসত্য প্রচার করা হচ্ছে।”

[আরও পড়ুন: বিপর্যস্ত উত্তরবঙ্গে সপ্তাহজুড়ে প্রবল বৃষ্টির পূ্র্বাভাস, কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?]

এদিকে, একটি সোশ‌াল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গিয়েছে, মহারাষ্ট্রের একটি মন্দিরকে কংগ্রেস (Congress) সাংসদ রাহুল গান্ধীর ছবি দেওয়া পোস্টার ডোরম‌্যাট হিসাবে ব‌্যবহার করা হচ্ছে। সেই পোস্টারে লেখা রয়েছে, ‘হিন্দুদের হিংস্র এবং ইভ টিজার বলার সাহস কীভাবে হয়?’ ভিডিওটি নিয়ে ইতিমধ্যেই বিতর্কের সৃষ্টি হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অযোধ‌্যার সম্পূর্ণ না হওয়া মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা নিয়ে আপত্তি জানিয়েছিলেন উত্তরাখণ্ডের শঙ্করাচার্য অবিমুক্তেশ্বরানন্দ সরস্বতী।
  • এবার তিনিই লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর ‘হিন্দুত্ব’ নিয়ে মন্তব্যে সমর্থন জানালেন।
  • রাহুলের বিরুদ্ধে সংসদে হিন্দুবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ তোলে কেন্দ্রের শাসকদল।
Advertisement