shono
Advertisement

তামিলভূমে ‘বদলার রাজনীতি’, সাত সকালে গ্রেপ্তার বিজেপির রাজ্য সম্পাদক

তামিলনাড়ুতে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর।
Posted: 08:37 AM Jun 17, 2023Updated: 08:37 AM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুতে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর। গ্রেপ্তার বিজেপির রাজ্য সম্পাদক এস জি সুরেশ। শনিবার ভোরেই তাঁকে নিয়ে যায় পুলিশ বলে খবর। এই ঘটনায় ক্ষোভে কার্যত ফেটে পড়েছে বিজেপি। রাজ্য সরকারের বিরুদ্ধে বদলার রাজনীতির অভিযোগ এনেছে তারা।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, চেন্নাই থেকে সুরেশকে গ্রেপ্তার করেছে মদুরাই পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। মদুরাইয়ের সাংসদ সু ভেঙ্কটেশনের বিরুদ্ধে একটি ‘আপত্তিকর’ টুইট করায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সূত্রের খবর, কয়েকদিন আগে মদুরাইয়ে কমিউনিস্ট পার্টির এক কাউন্সিলরের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন সুরেশ। তিনি দাবি করেন, এক সাফাইকর্মীকে মলমূত্রে উপচে পড়া একটি ড্রেন পরিষ্কার করতে বাধ্য করেন ওই কাউন্সিলর। তারপরই ভয়ংকর অ্যালার্জিতে সেই সাফাইকর্মীর মৃত্যু হয়। এনিয়ে, কমিউনিস্ট পার্টির সাংসদ ভেঙ্কটেশনকে চিঠি লেখেন সুরেশ. সরব হন টুইটারেও।

[আরও পড়ুন: ট্রেনে যাত্রীর কাছ থেকে চুরি হলে তার দায় রেলের নয়, জানাল সুপ্রিম কোর্ট]

এদিকে, সুরেশের গ্রেপ্তারিতে ক্ষোভে ফেটে পড়েছে বিজেপি। মুখ্যমন্ত্রী স্ট্যালিনের ডিএমকে সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন বিজেপির রাজ্যপ্রধান কে আন্নামলাই। টুইটারে তিনি লেখেন, ‘আমরা এই গ্রেপ্তারির তীব্র নিন্দা করছি। ডিএমকে সরকারের শরিক কমিউনিস্টদের দ্বিচারিতা ফাঁস করে দেওয়াই তাঁর ভুল! এসব করে আমাদের থামানো যাবে না। সত্য যতই কটু হোক না কেন আমরা তার বাহক হয়েই কাজ করব।’

উল্লেখ্য, দুর্নীতি তরজায় সরগরম তামিলনাড়ু। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে রাজ্যের বিদ্যুৎমন্ত্রী ভি সেন্থিল বালাজির গ্রেপ্তারির পর থেকেই মোদি সরকারের উপর খড়্গহস্ত মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। স্ট্যালিনের (MK Stalin) ঘনিষ্ঠ সেন্থিলের বিরুদ্ধে বেআইনি অর্থ লেনদেন সংক্রান্ত কয়েকটি অভিযোগ রয়েছে। এই ঘটনার পরই সিবিআইকে দেওয়া তদন্তের অনুমতি প্রত্যাহার করেছে তামিলনাড়ু সরকার। ফলে সুরেশের গ্রেপ্তারিকে রাজনৈতিক প্রতিহিংসা হিসেবেই দেখছেন অনেকে।

[আরও পড়ুন: বঙ্গ বিজেপিকে বাঁচাতে আসরে সংঘ নেতৃত্ব, বাংলার প্রচারকদের সঙ্গে দিল্লিতে বৈঠকের ডাক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement