Advertisement

‘অপমান’করেছে ডিএমকে, কেঁদে ফেললেন তামিলনাড়ুর কংগ্রেস প্রধান

03:18 PM Mar 06, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ রাজ্যে বিধানসভা ভোট নিয়ে তুঙ্গে প্রস্তুতি। লোকসভা নির্বাচনের ধাক্কা কিছুটা সামলে বিজেপিকে( BJP) ঘিরতে তৈরি কংগ্রেস। তবে পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ুতে (Tamil Nadu) জোট জটে জেরবার শতাব্দী প্রাচীন দলটি। এহেন পরিস্থিতিতে এক নাটকীয় দৃশ্য দেখল গোটা দেশ। ডিএমকে’র সঙ্গে আসনরফা নিয়ে আলোচনা করতে গিয়ে ‘অপমানিত’ হয়ে কেঁদে ফেললেন তামিলনাড়ুর কংগ্রেস প্রধান কে এস আলাগিরি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ৯৮ বছরেও ‘আত্মনির্ভর’! এই বয়সেও চালান দোকান, উত্তরপ্রদেশের বৃদ্ধকে দেখে মুগ্ধ যোগী আদিত্যনাথও]

বিশ্লেষকদের মতে, তামিলনাড়ুতে এআইএডিএমকে-বিজেপি জোট কিছুটা ব্যাকফুটে। রাজ্যের বর্তমান শাসকদলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও রয়েছে। ‘আম্মা’ ফ্যাক্টর না থাকায় মুখ্যমন্ত্রী পালানিস্বামী যে খুব একটা সুবিধা করতে পারছেন না, তাও স্পষ্ট। এহেন পরিস্থিতিতে শুক্রবার ডিএমকে’র সঙ্গে আসন রফা নিয়ে আলোচনা করতে যায় ‘আত্মবিশ্বাসী’ কংগ্রেস। দল মনে করছিল এবার অন্তত ৩০টি আসন পাবে তারা। কিন্তু স্টালিনের দল সাফ জানিয়ে দেয় ১৮ থেকে ২০টির বেশি আসন তারা কংগ্রেসকে ছাড়বে না। শুধু তাই নয়, প্রবীণ নেতাদের অপমানিত হতে হয়েছে বলেও অভিযোগ। বৈঠক থেকে বেরিয়ে এসে কেঁদে ফেলেন আলাগিরি। তাঁর বক্তব্য, “জীবনে এতটা অপমানিত হইনি কখনও’। আর এর ফলে কংগ্রেস নেতারা ক্ষুব্ধ। তাঁদের অধিকাংশেরই মত, এর পরে ডিএমকে-র নেতৃত্বাধীন জোট থেকে বেরিয়ে গিয়ে একা ভোটে লড়া শ্রেয়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিকে, ডিএমকে’র যুক্তি রাজ্য থেকে কংগ্রেসের আট জন সাংসদ রয়েছেন। সেই BaidharaPenthaBeach, হিসেবে তাঁরা ২৪টির বেশি আসন কংগ্রেসকে ছাড়া হবে না। এছাড়া, দক্ষিণ তামিলনাড়ু ছাড়া দক্ষিণের রাজ্যটিতে সেই অর্থে বিশেষ প্রভাব নেই কংগ্রেসের। এবার অন্য জায়গায় কংগ্রেসকে আসন ছাড়লে ডিএমকে-র স্থানীয় নেতারা ক্ষুব্ধ হয়ে এআইডিএমকে-তে গিয়ে যোগ দেবেন। ফলে ধাক্কা খাবে দল। সব মিলিয়ে জোট জট না কাটলে কংগ্রেস যে সংকটে পড়বে তা স্পষ্ট। অন্যদিকে, তামিলনাড়ুতে ২০টি আসনে প্রার্থী দেবে বিজেপি। তবে লড়াই যে খুব সহজ হবে না সেই কথা বুঝেই তৈরি হচ্ছে গেরুয়া শিবির।

[আরও পড়ুন: ‘বিজেপিকে একটিও ভোট নয়’, ভোটের মুখে বঙ্গে প্রচারে আসছেন কৃষক নেতা রাকেশ টিকাইত]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next