shono
Advertisement

পাঞ্জাবে জঙ্গি হানার আশঙ্কা, জারি লাল সতর্কতা

যে কোনও মুহূর্তে হতে পারে হামলা। The post পাঞ্জাবে জঙ্গি হানার আশঙ্কা, জারি লাল সতর্কতা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:04 PM Jun 06, 2017Updated: 08:34 AM Jun 06, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘অপারেশন ব্লুষ্টার’ থেকে শুরু করে কনিষ্ক বিমান হামলা, খলিস্তানি বিচ্ছিন্নতাবাদের আগুন গ্রাস করেছিল প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী-সহ বহু নিরীহ মানুষ ও জওয়ানের জীবন। তারপর প্রায় দুই দশক ধরে শান্ত থাকার পর পাঞ্জাবে ফের পাকিস্তানের মদতে মাথাচাড়া দিয়ে উঠছে খলিস্তানি সন্ত্রাস। ইতিমধ্যে, পাঞ্জাবে জঙ্গি হানার প্রবল সম্ভাবনা রয়েছে বলে সতর্কবার্তা জারি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। ‘অপারেশন ব্লুষ্টার’-এর ৩৩তম বর্ষপূর্তি উপলক্ষে পাকিস্তানে ঘাঁটি গেড়ে থাকা শিখ জঙ্গি লখবির রোদের নির্দেশে এই হামলা হতে পারে বলে নিরাপত্তা সংস্থাগুলিকে সতর্ক করা হয়েছে।

Advertisement


এ নিয়ে তৃতীয় দফা সতর্কবার্তা জারি করল স্বরাষ্ট্রমন্ত্রক। ওই রিপোর্টে বলা হয়েছে, পাকিস্তানের করতারপুর সাহেব শহরে একটি গুপ্ত বৈঠক করেছে লখবির রোদে। উল্লেখ্য, খলিস্তানি আন্দোলনের নেতা ও অপারেশন ব্লুষ্টারে নিহত শিখ জঙ্গি জার্নেইল সিং ভিন্দেরানওয়ালের ভাইপো হচ্ছে রোদে। দুই শিখ জঙ্গিকে প্রচুর বিস্ফোরক ও অস্ত্রশস্ত্র দিয়ে ভারতে অনুপ্রবেশ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ওই জঙ্গিরাই পাঞ্জাবে হামলা চালাতে পারে বলে আশঙ্কা করছে নিরাপত্তা সংস্থাগুলি।

[মহম্মদ কখনও গোমাংস খাননি, দাবি আরএসএস নেতার]

রবিবার পাঞ্জাবে তিন সন্দেহভাজন খলিস্তানি জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের থেকে উদ্ধার হয় প্রচুর গোলাবারুদ। পুলিশ সূত্রে খবর, গুরদয়াল সিং, জগরূপ সিং ও সতবিন্দর সিং নামের ওই তিন জঙ্গিকে পাঞ্জাবে নাশকতা চালাতে পাকিস্তান থেকে নির্দেশ দেওয়া হচ্ছিল। ধৃতরা লখবির রোদের জঙ্গি সংগঠন ‘ইন্টারন্যাশনাল শিখ ইয়ুথ ফেডারেশন’-এর সদস্য বলে জানিয়েছে পুলিশ। উল্লেখ্য, সম্প্রতি পুলিশের জালে পড়ে ওই সংগঠনেরই দুই কুখ্যাত জঙ্গি হরমিন্দর মিন্টো ও জগতার তারা। সূত্রের খবর, জঙ্গিসংগঠনটিকে মদত দিচ্ছে আইএসএই। পুলিশের একটি রিপোর্টে বলা হয়েছে ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে আসাদুল্লাহ মৌলভী নামের এক লস্কর জঙ্গির সঙ্গে বেশ কয়েকবার দেখা করে জগতার তারা।

ওই সতর্কবার্তার পর স্বর্ণমন্দির-সহ গুরুত্বপূর্ণ জায়গায় নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে তোলা হয়েছে। মোতায়েন করা হয়েছে সেনা ও আধাসেনা বাহিনীর জওয়ানদের। ইতিমধ্যে প্রশাসনের উদ্বেগ বাড়িয়ে পাঞ্জাবে খলিস্তানি আন্দোলনের সমর্থনে শ্লোগান শোনা যাচ্ছে। খোদ স্বর্ণমন্দির চত্বরেই খলিস্তানের সমর্থনে শ্লোগান দিতে শোনা যায় বেশ কিছু বিক্ষোভকারীদের।

[জালনোট মামলায় চার্জশিট পেশ করল NIA]

The post পাঞ্জাবে জঙ্গি হানার আশঙ্কা, জারি লাল সতর্কতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার