shono
Advertisement

জম্মু-কাশ্মীরে খতম জঙ্গি, পাক সেনার গোলাবর্ষণে আহত BSF জওয়ান

রামগড় সেক্টরে গোলা বর্ষণ করে পাক সেনা।
Posted: 08:57 AM Nov 09, 2023Updated: 09:24 AM Nov 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনন্তনাগে অনুপ্রবেশের ঘটনার পর থেকেই জঙ্গি তৎপরতা বেড়েছে জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir)। এবার উপত্যকার শোপিয়ানে সেনা ও কাশ্মীর পুলিশের যৌথ অভিযানে খতম এক জঙ্গি। কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে ওই সন্ত্রাসবাদীর। উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণ অস্ত্র। অন্যদিকে রামগড় সেক্টরে পাক সেনার গোলাবর্ষণে আহত হয়েছেন সীমান্তরক্ষী (BSF) বাহিনীর এক জওয়ান।

Advertisement

কাশ্মীর জোন পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, নিহত জঙ্গি মাইসের আহমদ দার রেসিসট্যান্ট ফ্রন্ট বা টিআরএফের সদস্য। এদিন শোপিয়ানের কাথোহালান এলাকায় জঙ্গিদের উপস্থিতির খবর মেলে। এর পরই সেনা ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী ওই এলাকা ঘিরে ফেলে বুধবার গভীর রাত থেকে বৃহস্পতিবার ভোর অবধি অভিযান চালায়। তখনই গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে এক টিআরএফ জঙ্গির। তার কাছ থেকে বেশকিছু অত্যাধুনিক অস্ত্র উদ্ধার হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: ‘গরিবের রেশন ছিনিয়ে নেওয়ার ষড়যন্ত্র, পাপ করছে কংগ্রেস’, তোপ মোদির]

অন্যদিকে সাম্বা জেলার রামগড় সেক্টরে বৃহস্পতিবার ভোরে সীমান্তবিধি লঙ্ঘন করে গোল বর্ষণ করে পাক সেনা। তাতেই আহত হয়েছেন বিএসএফের এক জওয়ান। ভারতীয় সেনার দাবি, গত ২৪ ঘণ্টায় এই তিনবার সীামান্তবিধি লঙ্ঘন করে পাক গোলা বর্ষণের ঘটনা ঘটল। এদিকে জইশ জঙ্গি উমর আমিনের অনন্তনাগের একটি দোকান বাজেয়াপ্ত করেছে কাশ্মীর পুলিশ। উমর বর্তমানে জেল হেফাজতে রয়েছে। গত মে মাসে দীপক কুমার নামের এক সার্কাস কর্মীকে গুলি করে হত্যার অভিযোগ তার বিরুদ্ধে।

[আরও পড়ুন: ২ সহকর্মীর সঙ্গে পরকীয়া! ২৩০ কিমি পেরিয়ে শ্বশুরবাড়িতে স্ত্রীকে ‘খুন’ পুলিশকর্মীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement