shono
Advertisement

শ্রীনগর বিমানবন্দরের কাছে জঙ্গিহানায় শহিদ এক জওয়ান, নিকেশ তিন জঙ্গি

বন্ধ রাখা হয়েছে বিমান পরিষেবা। The post শ্রীনগর বিমানবন্দরের কাছে জঙ্গিহানায় শহিদ এক জওয়ান, নিকেশ তিন জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 08:46 AM Oct 03, 2017Updated: 08:52 AM Oct 03, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমেও সীমান্তে জঙ্গি হামলা অব্যাহত। মঙ্গলবার ভোররাতে শ্রীনগর বিমানবন্দরের কাছে সীমান্ত রক্ষা বাহিনীর (বিএসএফ) ছাউনিতে হামলা চালাল জঙ্গিরা। ঘটনায় শহিদ এক বিএসএফ জওয়ান। পাশাপাশি গুরুতর আহত তিন জওয়ান। সূত্রের খবর, তিন সন্ত্রাসবাদীকে নিকেশ করেছে বিএসএফ জওয়ান। কাশ্মীরের আইজি মুনির খান জানাচ্ছেন, গোটা ঘটনার নেপথ্যে রয়েছে জঙ্গিগোষ্ঠী জইশ-ই -মহম্মদ।

Advertisement

[কাটা হচ্ছে মহিলাদের বিনুনি, দুষ্কৃতীর খোঁজ দিলে ইনাম ৬ লক্ষ টাকা]

জানা গিয়েছে, মঙ্গলবার ভোর ৪টে নাগাদ শ্রীনগরের গোগো হামহামার এয়ারফোর্স স্টেশনের বাইরে ১৮২ নম্বর ব্যাটেলিয়ান ক্যাম্পে আচমকাই হামলা চালায় জঙ্গিরা।ফিদায়েঁ হামলায় প্রথমে চার বিএসএফ জওয়ান আহত হন। পরে শহিদ হন একজন। তারপরই শুরু হয় সেনা-জঙ্গি গুলির লড়াই। প্রথমে এক জঙ্গিকে নিকেশ করেছেন জওয়ানরা। সূত্রের খবর, ক্যাম্পাসের বিল্ডিংয়ের ভিতর গা ঢাকা দিয়ে রয়েছে জঙ্গিরা। সকাল ১১টা ২০ মিনিট নাগাদ  গুলির লড়াই শেষ হয় বলে খবর। শেষমেশ আরও দুই জঙ্গিকে খতম করে সেনা। আশেপাশের এলাকাও খালি করে দেওয়া হয়েছে।

[মুসলিমরা আলো দেখালে তবেই নিরঞ্জন চাঁচোলের রাজবাড়ির প্রতিমার]

জঙ্গিহানার কারণে বিমানবন্দর যাওয়ার রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। কোনও গাড়ি এবং সাধারণ মানুষকে ওই পথ দিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে না। সেই সঙ্গে বন্ধ রাখা হয়েছে বিমান পরিষেবাও। উল্লেখ্য, গত শনিবারই জম্মু ও কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তের কাছে পাক সুড়ঙ্গের হদিশ পেয়েছিল বিএসএফ জওয়ানরা। ১৪ ফুটের সুড়ঙ্গটি পাকিস্তানের দিক থেকে খোঁড়া হয়েছিল বলে জানা গিয়েছিল। সুড়ঙ্গের পাশাপাশি তল্লাশি চালিয়ে সেখান থেকে উদ্ধার হয়েছিল প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র এবং খাবার। উৎসবের মরশুমে বড় ধরনের হামলার পরিকল্পনা ছিল পাক মদতপুষ্ট জঙ্গিদের বলেই ইঙ্গিত মিলেছিল। কারণ ওই সেক্টরে বারবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাক সেনা। তারপরই এদিনের জঙ্গিহামলা তাই বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে কূটনৈতিক মহল। জম্মু ও কাশ্মীর বিষয়ে আলোচনার জন্য মঙ্গলবার সকালে উচ্চ পর্যায়ের বৈঠক ডেকেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

The post শ্রীনগর বিমানবন্দরের কাছে জঙ্গিহানায় শহিদ এক জওয়ান, নিকেশ তিন জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement