shono
Advertisement

৭১ ফুট দীর্ঘ কেক, ওজন ৭৭১ কেজি! প্রধানমন্ত্রীর জন্মদিনে এলাহি আয়োজন সুরাটে

এদিন বিজেপি শুরু করেছে ‘নো নমো’ ক্যুইজ। বিজয়ীরা পাবেন প্রধানমন্ত্রী স্বাক্ষরিত বই। The post ৭১ ফুট দীর্ঘ কেক, ওজন ৭৭১ কেজি! প্রধানমন্ত্রীর জন্মদিনে এলাহি আয়োজন সুরাটে appeared first on Sangbad Pratidin.
Posted: 02:26 PM Sep 17, 2020Updated: 03:54 PM Sep 17, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০তম জন্মদিন (Modi’s 70th birthday) উদযাপন করতে অভিনব পরিকল্পনা নিল গুজরাতের সুরাতের এক বেকারি। ‘ব্রেডলাইনার’ নামের ওই বেকারি প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে তৈরি করেছে ৭১ ফুট দৈর্ঘ্যের এক সুবিশাল কেক, যার ওজন ৭৭১ কেজি।

Advertisement

‘করোনা যোদ্ধা’ (Corona Warriors) থিম-নির্ভর এই অতিকায় কেক শিশুদের মধ্যে বিতরণ করা হবে বলে জানা গিয়েছে। উদযাপনের অংশ হিসেবে ওই বেকারি একটি ডিজিটাল ইভেন্টও আয়োজন করবে। সেখানে ওই কেক কাটার অনুষ্ঠান হবে। ওই কেকের টুকরো বিভিন্ন আউটলেটে পাওয়া যাবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: বেকারদের প্রতিবাদ! মোদির জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় পালিত হচ্ছে ‘জাতীয় বেরোজগার দিবস’]

ওই ইভেন্টের উদ্যোক্তা নীতিন প্যাটেল জানাচ্ছেন, গত তিন বছর ধরেই প্রধানমন্ত্রী মোদির (PM Modi) জন্মদিন উপলক্ষে সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠান করে আসছে সুরাটের এই বেকারি। এবছর করোনা অতিমারীর কথা মাথায় রেখে থিম করা হয়েছে ‘করোনা যোদ্ধাদের জন্য কেক’।

তিনি জানাচ্ছেন, ‘‘প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এই কেক কাটার অনুষ্ঠান পালন করা হবে সামাজিক দূরত্ব বজায় রেখে ও অন্যান্য সাবধানতা অবলম্বন করে। এই অনুষ্ঠানে সাতজন করোনা যোদ্ধা উপস্থিত থাকবেন। কেকে করোনা যোদ্ধাদের ছবি রয়েছে। চিকিৎসক, পুলিশ, প্লাজমা দাতা, সংবাদমাধ্যম কর্মী সবারই ছবি থাকছে। সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে আমরা একটি ডিজিটাল ইভেন্টেরও আয়োজন করেছি।’’

[আরও পড়ুন: বেকারত্ব ও খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধির জের, করোনা আবহে জোড়া ধাক্কায় বিপর্যস্ত ‘দরিদ্র’ ভারত]

তিনি আরও বলেন, ‘‘প্রথমে আমরা শিশুদের মধ্যে ওই কেক বিতরণ করব। তারপর অবশিষ্ট কেকটি ৫০০ গ্রামের একেকটি টুকরো বিভিন্ন আউটলেটে পাওয়া যাবে।’’ সুরাটের প্রাক্তন নগরপাল অস্মিতা শিরোয়া জানিয়েছেন, ‘‘এই কেক কাটার মাধ্যমে এই বার্তা দেওয়া হচ্ছে যে, আমরা করোনার বিরুদ্ধে জিতব এবং আমাদের দিকে ধেয়ে আসা সমস্ত চ্যালেঞ্জকে আমরা জয় করব।’’

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর জন্মদিনের প্রাক্কালে বুধবার তামিলনাডুর শিবান কামাতচি আম্মান মন্দিরে শিবের উদ্দেশে নিবেদন করা হয় ৭০ কেজির লাড্ডু! পরে সেই লাড্ডু মন্দির চত্বরে উপস্থিত মানুষদের মধ্যে ভাগ করে দেওয়া হয়। এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এদিন থেকে বিজেপি শুরু করেছে ‘নো নমো’ কুইজ। বিজয়ীরা পাবেন প্রধানমন্ত্রী স্বাক্ষরিত বই। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এছাড়াও সারা দেশ জুড়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে গত সাত দিন ধরে।

The post ৭১ ফুট দীর্ঘ কেক, ওজন ৭৭১ কেজি! প্রধানমন্ত্রীর জন্মদিনে এলাহি আয়োজন সুরাটে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement