shono
Advertisement

‘যারা ভালো কাজ করে তারা সম্মান পায় না’, হঠাৎই অভিমানের সুর গড়করির গলায়

কেন্দ্রীয় মন্ত্রীর মতে, আদর্শের এই বিচ্যুতি গণতন্ত্রের জন্য ভালো নয়।
Posted: 01:16 PM Feb 07, 2024Updated: 01:18 PM Feb 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে দলেরই সরকার ক্ষমতায় থাক, ভালো কাজের জন্য সম্মান পাওয়া যায় না। আর যারা খারাপ কাজ করে তারা শাস্তি পায় না। এমনই কথা শোনা গেল মোদি সরকারের মন্ত্রী নীতীন গড়করির (Nitin Gadkari) মুখে।

Advertisement

এক সংবাদমাধ্যম গ্রুপ আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী। সেখানেই বক্তব্য রাখার সময় গড়করি বলেন, ”আমি সব সময় রসিকতা করে বলি, কোন দলের সরকার চলছে তাতে কিছু যায় আসে না। একটা জিনিস নিশ্চিত। যিনি ভালো কাজ করেন, তিনি সম্মান পান না। যাঁরা খারাপ কাজ করেন তাঁরা কখনও শাস্তি পান না।” তবে এখনও আদর্শবাদী নেতারা রয়েছে বলেই দাবি তাঁর। যদিও গড়করির মতে, সেই সংখ্যাটা ক্রমেই কমছে। বিজেপি (BJP) নেতার মতে, আদর্শের এই বিচ্যুতি গণতন্ত্রের জন্য ভালো নয়।
বিভিন্ন দলের মধ্যে মতপার্থক্য অত্যন্ত স্বাভাবিক বলেই মনে করেন গড়করি। তাঁর কথায়, ”বিতর্ক বা আলোচনায় মতপার্থক্য কোনও সমস্যা নয়। সমস্যা হল স্পষ্ট ধারণার অভাব।”

[আরও পড়ুন: নিম্নমুখী পারদ, ফের শীতের শিরশিরানি বঙ্গে, কবে বদলাবে আবহাওয়া?]

এরই পাশাপাশি ‘সুবিধাবাদী নেতা’দের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন গড়করি। বলেন, এই শ্রেণির নেতারা সব সময় ক্ষমতাসীন দলের সঙ্গে যুক্ত থাকেন। তাঁর খোঁচা, ”এঁরা দক্ষিণপন্থী কিংবা বামপন্থী নন। এঁরা সুবিধাবাদী।” সংসদে এসে কে কী বলছেন, তার চেয়েও অনেক বেশি গুরুত্বপূর্ণ নিজের নির্বাচনি এলাকায় তাঁর সক্রিয়তা, এমনটাই মনে করেন কেন্দ্রীয় মন্ত্রী।

[আরও পড়ুন: দার্জিলিংয়ের মহিলাকে লাগাতার ধর্ষণ, গরম ডাল ঢেলে সপ্তাহভর শারীরিক অত্যাচার ‘বন্ধু’র!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement