shono
Advertisement
Rahul Gandhi

'ঠাকুমার মতো পরিণতি হবে', রাহুল গান্ধীকে খুনের হুমকি বিজেপি নেতার! দায়ের অভিযোগ

একাধিক বিজেপি তথা এনডিএ নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে কংগ্রেস।
Published By: Biswadip DeyPosted: 10:54 AM Sep 18, 2024Updated: 11:05 AM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস নেতা ও লোকসভায় বিরোধী দলনেতা রাহুল গান্ধীকে খুন ও শারীরিক নিগ্রহের হুমকি! অভিযুক্ত বিজেপি ও শরিক দলের নেতারা। বুধবার কংগ্রেস নেতা অজয় মাকেন দিল্লির তুঘলক রোড থানায় অভিযোগ দায়ের করেছেন এই মর্মে। তিনি যাঁদের বিরুদ্ধে অভিযোগ করেছেন তাঁদের অন্যতম বিজেপি নেতা তরবিন্দর সিং মারওয়া। গত ১১ সেপ্টেম্বর বিজেপির এক অনুষ্ঠানে তাঁকে রীতিমতো অশিষ্ট ভঙ্গিতে বলতে শোনা গিয়েছে, 'রাহুল গান্ধী শুধরে যা, নয়তো আগামিদিনে তোরও সেই পরিণতিই হবে যা তোর ঠাকুমার হয়েছিল।'

Advertisement

অভিযোগ রয়েছে শিব সেনার শিণ্ডে শিবিরের বিধায়ক সঞ্জয় গায়কোয়াড়ের বিরুদ্ধেও। তিনি বলেন, “আমি ১১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করছি। যে ব্যক্তি রাহুলের জিভ কেটে আনতে পারবে তাঁকে আমি এই টাকা দেব।” আমেরিকা সফরে গিয়ে রাহুল গান্ধীর ‘সংরক্ষণ’ সংক্রান্ত মন্তব্যের পালটা আক্রমণ শানাতে গিয়েই তিনি এই কথা বলেন বলে অভিযোগ। সেই সঙ্গেই তাঁকে বলতে শোনা যায়, ''দেশের জনতার সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন রাহুল।''

কংগ্রেসের অভিযোগ রয়েছে রেল প্রতিমন্ত্রী রবনীত বিট্টুর বিরুদ্ধেও। বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ, গত ১৫ সেপ্টেম্বর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি রাহুল গান্ধীকে 'পয়লা নম্বরের জঙ্গি' বলে তোপ দাগেন। হাত শিবিরের দাবি, এই ধরনের মন্তব্য করে রাহুলের বিরুদ্ধে উসকানি দিয়েছেন রবনীত। অভিযুক্ত উত্তরপ্রদেশের মন্ত্রী ও বিজেপি নেতা রঘুরাজ সিংও। তিনিও ১৬ সেপ্টেম্বর একই ভাবে রাহুলকে 'জঙ্গি' বলে আক্রমণ করেন বলে অভিযোগ।

কংগ্রেসের অভিযোগ, বিজেপি তথা এনডিএ বেতারা রাহুলের বিরুদ্ধে উসকানি দিতে চাইছেন। ইচ্ছাকৃত ও সুচিন্তিত ভাবে এই ধরনের মন্তব্য করা হয়েছে। জনমানসে কংগ্রেস নেতার বিরুদ্ধে ঘৃণার সঞ্চার করতে এমন কথা বলা হচ্ছে বলে অভিযোগ কংগ্রেসের। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার আর্জি জানিয়েছেন কংগ্রেস নেতা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কংগ্রেস নেতা ও লোকসভায় বিরোধী দলনেতা রাহুল গান্ধীকে খুন ও শারীরিক নিগ্রহের হুমকি! অভিযুক্ত বিজেপি ও শরিক দলের নেতারা।
  • বুধবার কংগ্রেস নেতা অজয় মাকেন দিল্লির তুঘলক রোড থানায় অভিযোগ দায়ের করেছেন এই মর্মে।
  • কংগ্রেসের অভিযোগ, বিজেপি তথা এনডিএ বেতারা রাহুলের বিরুদ্ধে উসকানি দিতে চাইছেন।
Advertisement