Advertisement

Abhishek Banerjee: ‘ধর্মের সঙ্গে রাজনীতি মেশাবেন না’, গোয়াবাসীর মঙ্গল কামনায় রুদ্রেশ্বর মন্দিরে পুজো অভিষেকের

03:10 PM Dec 29, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর শেষে তিন দিনের গোয়া সফরে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (TMC leader Abhishek Banerjee)। সফরের প্রথম দিনই গোয়াবাসীর মঙ্গল কামনায় সাংকুয়েলিমের ঐতিহ্যবাহী রুদ্রেশ্বর মন্দিরে পুজো দেন তিনি। অভিষেকের কথায়, “নতুন বছরে গোয়া নব সূর্যোদয় দেখবে।” তবে তাঁর এই মন্দির দর্শনের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই বলেও স্পষ্ট করে দেন তিনি।

Advertisement

রুদ্রেশ্বর মন্দিরে পুজো অভিষেকের।

[আরও পড়ুন: Mamata Banerjee: ‘মমতার প্রধানমন্ত্রী হওয়া কেউ রুখতে পারবে না’, দৃঢ়কণ্ঠে বললেন কপিলমুনি আশ্রমের মহান্ত]

মঙ্গলবার রাতে গোয়ায় (Goa) পৌঁছেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন সকাল ১১টা নাগাদ তিনি সাংকুয়েলিমের ঐতিহ্যপূর্ণ রুদ্রেশ্বর মন্দিরে (Rudreshwar Temple) পৌঁছন। আসনে বসে পুজো দেন। করেন আরতি-ও। গ্রহণ করেন চরণামৃত। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বিকেলে ফের গোকর্ণ মঠ পরিদর্শন করার কথা রয়েছে। বুধবারও রয়েছে একাধিক কর্মসূচি ও কৌশল-বৈঠক।

 

Advertising
Advertising

এদিন মন্দির থেকে বেরিয়ে অভিষেক বলেন, “গোয়ার পবিত্র ও ঐতিহ্যমণ্ডিত রুদ্রেশ্বর মন্দির পরিদর্শনের সৌভাগ্য হল আমার। গোয়াবাসীর উন্নতি এবং সৌভাগ্যের জন্য প্রার্থনা করছি। নতুন বছর আসছে। নয়া বছরে নতুন সূর্যোদয় দেখবে গোয়া।” তৃণমূল নেতার এই মন্দির দর্শন নিয়ে কটাক্ষ করেছেন বিরোধীরা। এ প্রসঙ্গে অভিষেকের সপাট জবাব, “রাজনীতির সঙ্গে ধর্মকে মেশাবেন না। একজন সাধারণ মানুষ, আম ভারতীয় হিসেবে মন্দিরে পুজো দিয়েছি। এর সঙ্গে রাজনীতিকে মেশানো উচিত নয়।

 

[আরও পড়ুন: বক্স অফিসে ধুঁকছে ৮৩ ছবির ব্যবসা, বকেয়া পারিশ্রমিক নিতে নারাজ রণবীর সিং!]

মন্দিরের পথে অভিষেক

আগামী বছরই গোয়ার বিধানসভা নির্বাচন। দিনক্ষণ ঘোষণা না হলেও ভোটের প্রস্তুতিতে ঝাঁপিয়েছে ঘাসফুল শিবির। সেই ভোটের কৌশল ঠিক করতেই অভিষেকের এই গোয়া সফর বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

মন্দিরে অভিষেকের সঙ্গে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।
Advertisement
Next