shono
Advertisement

‘রাজনীতি কেন, ইন্ডাস্ট্রিই ছেড়ে দেব’, দুর্নীতি ইস্যুতে বিস্ফোরক দেব

দিল্লিতে লোকসভা অধিবেশনের শেষ দিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন তৃণমূলের তারকা সাংসদ।
Posted: 03:19 PM Feb 08, 2024Updated: 04:46 PM Feb 08, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: সংসদ অধিবেশনের শেষ দিনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিস্ফোরক তৃণমূলের (TMC) তারকা সাংসদ দেব (Dev)। সম্প্রতি নিজের সংসদীয় এলাকা ঘাটালের তিনটি প্রশাসনিক পদ থেকে ইস্তফা (Resignation) দেওয়ার পর তাঁকে নিয়ে নানা জল্পনা তৈরি হয়েছে। দেব লোকসভা নির্বাচনে আর লড়তে চান না আর সেই কারণেই তিনি এসব পদ ছাড়ছেন, সেই গুঞ্জন শোনা যাচ্ছিল। আবার আরেকাংশের দাবি, দেবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় তার স্বচ্ছ তদন্তের স্বার্থে তিনি ইস্তফা দিয়েছেন। তবে বৃহস্পতিবার দিল্লিতে দাঁড়িয়ে দেব একেবারে চ্যালেঞ্জের সুরে বললেন, ”যদি কেউ প্রমাণ করতে পারে আমি টাকা নিয়ে দুর্নীতি করেছি, তাহলে রাজনীতি কেন, আমি ইন্ডাস্ট্রি ছেড়ে দেব। কিন্তু যদি তা প্রমাণ করা না যায়, তাহলে তাঁরা রাজনীতি ছাড়বেন তো?”

Advertisement

আসন্ন লোকসভা ভোটে (Lok Sabha Election) কি আর তাহলে দেখা যাবে না তাঁকে? এই প্রশ্নের উত্তরে দেব জানান, ”দেখুন দলটা তো আমার নয়। দলটা একজন চালাচ্ছেন। আমি চাইলেই আমাকে টিকিট দেওয়া হবে অথবা আমি চাইলেই আমাকে যেতে দেওয়া হবে, তেমনটা তো নয়। দেখা যাক, দল কী সিদ্ধান্ত নেয়। আমার বিরুদ্ধে যে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে, তা সত্যি হলে কি আমি এখানে থাকতাম? আমি একটা কথাই বলতে চাই। যদি প্রমাণিত হয় যে আমি টাকা নিয়ে দুর্নীতি করেছি, তাহলে রাজনীতি কেন, আমি ইন্ডাস্ট্রি ছেড়ে দেব। কিন্তু যদি তা প্রমাণ করা না যায়, তাহলে যাঁরা অভিযোগ তুলছেন, তাঁরা রাজনীতি ছাড়বেন তো?” এতেই স্পষ্ট, তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ খারিজ করতে এক ইঞ্চি জমিও ছাড়বেন না ঘাটালের তারকা সাংসদ।

[আরও পড়ুন: লোকসভা ভোটের আগে মাস্টারস্ট্রোক! ফের ডিএ বাড়ল রাজ্য সরকারি কর্মীদের]

এর আগে দেবের বিরুদ্ধে একটি কুৎসামূলক অডিও ক্লিপ সোশাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়। তা নিয়ে তীব্র ক্ষোভপ্রকাশ করেছিলেন তারকা সাংসদ। ঘনিষ্ঠ মহলের বক্তব‌্য, তাঁকে হেনস্তা করার জন‌্যই পরিকল্পিতভাবে তাঁর এক বিরোধী এই ধরনের মিথ‌্যাচার-সহ ফোনে কথা বলেছেন, তার পর পরিকল্পনামাফিক সেটি ভাইরাল করা হয়েছে। যদিও অডিওতে দেবের গলা নেই বলেই দাবি। দেব গোটা বিষয়টি দলীয় নেতৃত্বকে জানিয়েছেন। তিনি যে এসবে তিতিবিরক্ত, সেকথাও তাঁর তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: ‘এরা অ্যান্টি বাঙালি’, রাজ্য বাজেটের মাঝে বিজেপির হট্টগোলে ক্ষুব্ধ মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement