shono
Advertisement

ফের নিশানায় সাকেত গোখলে, এবার তৃণমূল মুখপাত্রকে গ্রেপ্তার করল ED

গুজরাট থেকে সাকেতকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় সংস্থা।
Posted: 03:18 PM Jan 25, 2023Updated: 03:58 PM Jan 25, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত: ফের গ্রেপ্তার তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে (Saket Gokhle)। এবার আর্থিক তছরুপের অভিযোগে তৃণমূল মুখপাত্রকে গ্রেপ্তার করল ইডি। এই মুহূর্তে গুজরাটের জেলে রয়েছেন সাকেত। কিছুদিন আগে আর্থিক তছরুপের অভিযোগেই তাঁকে গ্রেপ্তার করেছিল গুজরাট পুলিশ। এবার হেফাজতে থাকাকালীনই তৃণমূল মুখপাত্রকে গ্রেপ্তার করল ইডি।

Advertisement

গত ৫ জানুয়ারি সাকেতকে তৃতীয়বারের জন্য গ্রেপ্তার করে গুজরাট পুলিশ (Gujarat Police)। দিল্লির বঙ্গভবন থেকে একপ্রকার জোর করেই তাঁকে ধরে নিয়ে যাওয়া হয়। প্রথমে তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল মোরবি নিয়ে ভুল তথ্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার জন্য। সেই মামলায় তিনি জামিন পেয়ে যান। কিন্তু ৫ জানুয়ারি থাকে গ্রেপ্তার করা হয় আর্থিক তছরুপের অভিযোগে। তৃণমূল (TMC) মুখপাত্রর বিরুদ্ধে ক্রাউডফান্ডিংয়ের নামে টাকা তুলে সেই টাকা অপব্যবহার করার অভিযোগ ওঠে। ৫ জানুয়ারি থেকে পুলিশ হেফাজতেই ছিলেন সাকেত। তৃণমূলের তরফে সাকেতের জামিনের আবেদন করা হলেও গুজরাটের স্থানীয় আদালতে জামিন মেলেনি। এরাজ্যের শাসকদল হাই কোর্টেও আবেদন করে।

[আরও পড়ুন: চিনের কাছে জমি হারাচ্ছে ভারত, লাদাখের বহু পেট্রোলিং পয়েন্ট হাতছাড়া! রিপোর্ট পুলিশকর্তার]

বুধবার জেল থেকেই ওই একই অভিযোগে তৃণমূল মুখপাত্রকে গ্রেপ্তার করেছে ইডি (ED)। সূত্রের খবর, ইডি এবার আদালতে গিয়ে সাকেতকে হেফাজতে নেওয়ার আবেদন করবে। এই নিয়ে চারবার একাধিক মামলায় গ্রেপ্তার করা হল তৃণমূল মুখপাত্রকে। এর আগে একাধিকবার জামিনও পেয়েছেন তৃণমূল মুখপাত্র। এবারেও দল সাকেতের পাশে থাকবে বলেই তৃণমূল সূত্রের খবর। ইডির পালটা আইনি পদক্ষেপ করবে তৃণমূলও। 

[আরও পড়ুন: লখিমপুর খেরির মূল অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীপুত্রের জামিন, উত্তরপ্রদেশ-দিল্লিতে থাকায় নিষেধাজ্ঞা]

ঘাসফুল শিবিরের অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসা থেকেই বারবার টার্গেট করা হচ্ছে সাকেতকে। আসলে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস (Congress) যেভাবে কেন্দ্রের জনবিরোধী নীতির বিরুদ্ধে সরব হচ্ছে, তাতে ভয় পাচ্ছে কেন্দ্র। সাকেত সামাজিক মাধ্যমে কেন্দ্রের ভ্রান্ত নীতির প্রতিবাদ করে সাড়া ফেলে দিয়েছে সেকারণেই সাকেতকে টার্গেট করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement