shono
Advertisement

Goa Dudhsagar Falls: দুধসাগর দর্শনের উত্তেজনায় আইনভঙ্গ, পর্যটকদের কান ধরে ওঠবোস করাল পুলিশ!

গোয়ায় গিয়ে 'বিপদে' একদল পর্যটক! দেখুন ভিডিও।
Posted: 05:13 PM Jul 17, 2023Updated: 05:31 PM Jul 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুরতে গিয়ে বিপাকে! দুধসাগর জলপ্রপাত দর্শনের ইচ্ছাপূরণের ক্ষেত্রে এবার বেজায় বিপদে পড়লেন একদল পর্যটক! আইন ভেঙে কান ধরে ওঠবোস করতে হল একাধিক ভ্রমণ পিপাসুকে! পুলিশের তরফে পর্যটকদের দেওয়া ‘শাস্তি’র ওই ভিডিও ভাইরাল হয়েছে সম্প্রতি। গোয়া-কর্ণাটক সীমান্ত এলাকায় রেলপুলিশের (Rail Police) তরফে একাজ করা হয়েছে বলে দাবি।

Advertisement

জানা গিয়েছে, নির্দিষ্ট স্টেশনে না নেমে পাহাড়-জঙ্গলের মাঝে রেললাইনের ধারে নেমে পড়েন একদল। দুধসাগর দেখতে গোয়া-কর্ণাটক সীমান্তবর্তী এলাকায় ভিড় জমান তাঁরা। দাবি, একদল সাউথ গোয়ার (South Goa) কোল্লাম স্টেশনের কাছে রেললাইনের ধারে নামেন। কিন্তু গোয়া পুলিশ (Goa Police) এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে আগেই জানিয়ে দেওয়া হয় বর্ষায় দুধসাগরের (Dudhsagar Falls) কাছে যাওয়া নিষেধ। গত সপ্তাহে মেইনাপি জলপ্রপাতে দুর্ঘটনার পরে রাজ্যের সমস্ত জলপ্রপাত দেখায় বারণ রয়েছে গোয়া সরকারের (Goa) তরফেও।

অভিযোগ, সেই নিষেধাজ্ঞা পালন করেননি ওই পর্যটকরা। এরপর বিভিন্ন জায়গা থেকে আসা পর্যটকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় পুলিশ। কয়েকজন পুলিশকর্মী লাঠি হাতে তেড়ে যান পর্যটকদের দিকে। অভিযোগ, শুধু তাই-ই নয় নিয়ম ভাঙার মাসুল হিসেবে তাঁদের কান ধরে ওঠবোস করান পুলিশকর্মীরা। যদিও তাঁরা আদতে রেলপুলিশের কেউ কিনা, এবিষয়ে এখনও কোনও বিবৃতি দেয়নি রেল (Indian Railway)।

তবে দক্ষিণ পশ্চিম রেলের (South Eastern Railway) তরফে দুধসাগর জলপ্রপাত দেখার তাগিদে নিয়ম না ভাঙার অনুরোধ করা হয়েছে যাত্রীদের। টুইট করে দক্ষিণ পশ্চিম রেলের তরফে বলা হয়েছে, ‘দুধসাগর বা ব্রাগঞ্জ ঘাট স্টেশনে ট্রেন থেকে নামা নিষিদ্ধ। সমস্ত যাত্রীকে অনুরোধ করা হচ্ছে, তাঁরা যেন নিয়ম মানেন।’ এই কাজ যে আইনের সম্পূর্ণ পরিপন্থী, একথাও জানিয়েছে রেল। কিন্তু এমন ‘শাস্তি’র ভিডিও (Viral Video) সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সমালোচনায়ও সরব হয়েছেন অনেকেই। নেটাগরিকদের একাংশের দাবি, ”ঘুরতে গিয়ে ঝুঁকি নিয়েছেন ঠিকই, তা বলে এমন!”

[আরও পড়ুন: প্রেমের টানে সীমান্ত পেরিয়েছিলেন, স্বামীকে নিয়ে আচমকাই বেপাত্তা সেই পাক যুবতী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement