Advertisement

Abhishek Banerjee: মহামিছিলের পর বাতিল অভিষেকের ত্রিপুরা সফরও, যাচ্ছেন না বুধবার

10:40 PM Sep 21, 2021 |

সন্দীপ চক্রবর্তী ও প্রণব সরকার: ত্রিপুরায় (Tripura) ফের বাতিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) মহামিছিল। পুলিশ এবং সরকারের আবেদন মেনে মঙ্গলবার দুপুরে ত্রিপুরা হাই কোর্ট মিছিলে ‘না’ করেছে বলে খবর। শুধু ২২ তারিখই নয়, আগামী নভেম্বরের ৪ তারিখ পর্যন্ত সেই রাজ্যে কোনও মিছিল, জমায়েত, রাজনৈতিক সভায় স্থগিতাদেশ দিল হাই কোর্ট। কোভিডবিধি জারি থাকার কারণ দেখিয়ে আদালতের এই পদক্ষেপ। এমনই খবর ত্রিপুরা হাই কোর্ট সূত্রে। তবে মিছিল না হলেও ২২ তারিখ আগরতলা যাওয়ার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু শেষমেষ বুধবারও যাচ্ছেন না তিনি। ত্রিপুরা হাই কোর্টের রায় খতিয়ে দেখে সফর আপাতত বাতিলের সিদ্ধান্ত অভিষেকের। কবে ত্রিপুরা যাবেন, পরে ঠিক করবে দল।

Advertisement

বুধবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিল নিয়ে টালবাহানা ছিলই। পুলিশ অনুমতি না দেওয়ায় তৃণমূল নেতৃত্ব ত্রিপুরা হাই কোর্টের দ্বারস্থ হয়। বিচারপতি অরিন্দম লোধের এজলাসে মামলাটি ওঠে। সোমবার বিচারপতি এই রাজনৈতিক কর্মসূচি নিয়ে পুলিশের বক্তব্য জানতে চান। মঙ্গলবার বেলা ১০টার মধ্যে পুলিশের বক্তব্য পেশ করার নির্দেশ দেওয়া হয়। 

[আরও পডু়ন: পুরীর মন্দিরের সামনে গুপ্তধনের খোঁজ! চলছে খননের কাজ]

সেই মতো পুলিশ মঙ্গলবার তৃণমূলের ওই মিছিলে আপত্তির কথা জানায় উচ্চ আদালতে। এই মুহূর্তে ত্রিপুরায় কোভিড বিধি জারি রয়েছে। তাছাড়া উৎসবের মরশুম। তাই এই মুহূর্তে আগরতলায় এত বড় রাজনৈতিক মিছিল হলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। এই আশঙ্কা প্রকাশ করেছে পুলিশ। রাজ্যের বিপ্লব দেব (Biplab Deb) সরকারেরও একই মত। আর যুক্তিপূর্ণ মনে করেই তা মেনে নিয়েছেন বিচারপতি। তিনি জানিয়ে দেন, ২২ তারিখ তৃণমূলের মিছিলে অনুমতি দেওয়া সম্ভব নয়। শুধু তাই নয়, আগামী ৪ নভেম্বর পর্যন্ত কোনও রাজনৈতিক কর্মসূচি করা যাবে না ত্রিপুরায়।

[আরও পডু়ন: মহাত্মা গান্ধীর সঙ্গে রাখি সাওয়ান্তের তুলনা! উত্তরপ্রদেশের স্পিকারের মন্তব্যে তীব্র বিতর্ক]

Advertisement
Next