shono
Advertisement

ভাষা বিতর্কে উত্তাল ত্রিপুরা, চলছে অনির্দিষ্টকালের সড়ক ও রেলপথ অবরোধ

পরীক্ষায় রোমান হরফ চালুর দাবি।
Posted: 12:05 PM Feb 13, 2024Updated: 12:05 PM Feb 13, 2024

প্রণব সরকার, আগরতলা: ভাষা বিতর্ক নিয়ে উত্তাল হয়ে উঠেছে ত্রিপুরা (Tripura)। শুরু হয়েছে অনির্দিষ্টকালের জাতীয় সড়ক ও রেল অবরোধ। প্রদ্যোৎ কিশোর দেববর্মার মদতেই চলছে এই পথ অবরোধ। পরীক্ষায় রোমান হরফ চালু করার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অঙ্গ হিসাবে সোমবার থেকে ত্রিপুরায় অনির্দিষ্টকালের জন্য জাতীয় সড়ক অবরোধে বসল আদিবাসী ছাত্র সংগঠন।

Advertisement

রাজ্যের বিভিন্ন উপজাতি এলাকায় সোমবার সকাল থেকেই জাতীয় সড়ক এবং রেলপথ অবরোধ শুরু হয়। কুমারঘাট মহকুমার ফটিকরায় থানাধীন ডেমডুম এবং পেঁচারথল থানা সংলগ্ন স্থানেও এদিন অবরোধে শামিল হয় রাজ্যের প্রধান বিরোধী দল। পেঁচারথলের অসম-আগরতলা জাতীয় সড়কের উপর বসে পড়ে। তিপ্রামথার সভাপতি সুপর্ণা কিসা দাবি করেন, প্রতিটি এলাকায় মিশ্র সাড়া পড়েছে বন্‌ধের। সকাল থেকেই বন্ধ বিভিন্ন সরকারি অফিস, স্তব্ধ জাতীয় সড়কে যান চলাচল, এমনকী চলেনি লোকাল থেকে দূরপাল্লার রেলও।

 

[আরও পড়ুন: আবু ধাবি সফরে মোদি, প্রধানমন্ত্রীর ‘বিকশিত ভারতের’ কথা শুনবেন হাজার হাজার প্রবাসী]

অবরোধের জেরে সড়কের দু’ধারে আটকে পড়ে প্রচুর গাড়ি। দাবি মানা না হলে আন্দোলন প্রত্যাহার হবে না বলে জানালেন নেতৃত্ব। তবে নির্দিষ্ট একটি জাতিগোষ্ঠীর স্বার্থে করা এই আন্দোলনে এদিন সকল অংশের মানুষকেই ভোগান্তির শিকার হতে হয়েছে। প্রদ্যোৎ কিশোর জানিয়েছেন শান্তিপূর্ণভাবেই চলবে আন্দোলন। তবে আলোচনার দরজাও খোলা রেখেছেন তিনি।

 

[আরও পড়ুন: অযোধ্যাগামী আস্থা স্পেশাল ট্রেনে এলোপাথাড়ি পাথরবৃষ্টি! তদন্তে রেল পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement