shono
Advertisement

প্রশিক্ষণের সময়ে ভয়ংকর দুর্ঘটনা, বায়ুসেনার বিমান ভেঙে মৃত ২ পাইলট

তেলেঙ্গানার ডান্ডিগাল বায়ুসেনা ঘাঁটিতে ঘটে দুর্ঘটনাটি।
Posted: 11:32 AM Dec 04, 2023Updated: 02:10 PM Dec 04, 2023

অর্ণব আইচ: ট্রেনিংয়ের সময় ভয়ংকর দুর্ঘটনা। তেলেঙ্গানায় বায়ুসেনার (IAF) বিমান ভেঙে পড়ে মৃত্যু হল ২ পাইলটের। জানা যাচ্ছে, মৃতদের মধ্যে একজন প্রশিক্ষক ও অপরজন শিক্ষানবীশ (Cadet)। দুর্ঘটনার পর দ্রুত তদন্ত শুরু করছে বায়ুসেনা।  

Advertisement

বায়ুসেনা সূত্রে খবর, সোমবার সকালে তেলেঙ্গানার ডান্ডিগাল বায়ুসেনা ঘাঁটিতে প্রশিক্ষণ চলছিল। Pilatus PC 7 MK II নামে বিমানে প্রশিক্ষকের সঙ্গে রোজকার মতোই বিমান চালাচ্ছিলেন শিক্ষানবীশ। আচমকাই বিমানটি ভেঙে পড়ে। বায়ুসেনার তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন দুজন। পরে তাঁদের মৃত্যু হয়েছে। কী কারণে প্রশিক্ষণরত বিমানে এমন প্রাণঘাতী দুর্ঘটনা ঘটল, তা জানতে শুরু হয়েছে তদন্ত। 

 

[আরও পড়ুন: RBI থেকে উধাও ৮০০ কোটি, তদন্তে সাতসকালে কলকাতায় সিবিআই তল্লাশি]

Pilatus PC 7 MK II মূলত একটি ইঞ্জিন বিশিষ্ট বিমান। এই বিমানে প্রাথমিক প্রশিক্ষণ নিয়ে থাকেন শিক্ষানবীশ বিমানচালকরা। বায়ুসেনা ঘাঁটিগুলিতে ট্রেনিংয়ের জন্য মোতায়েন থাকে এই বিমান। হায়দরাবাদের ঘাঁটিতেও তা নিয়েই চলছিল প্রশিক্ষণ। কিন্তু আচমকা দুর্ঘটনায় ২ পাইলটের মৃত্যু যথেষ্ট উদ্বেগের। দ্রুত তদন্ত করে দুর্ঘটনার কারণ জানতে তৎপর বায়ুসেনা।

[আরও পড়ুন: ছিল টাকা, হয়ে গেল ডলার! চিরকুট কোডেই বহু কোটি পাচার বিদেশে]

দুর্ঘটনার খবর পেয়ে দুঃখপ্রকাশ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Sing)। তাঁর বিবৃতি,  “হায়দরাবাদের বিমান ঘাঁটিতে দুর্ঘটনার খবরে আমি অত্যন্ত ব্যথিত। দুই পাইলটের মৃত্যু বেদনাদায়ক। তাঁদের পরিবারকে আমার সমবেদনা জানাই।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement